Hindustan Copper Limited Recruitment: কলকাতায় শূন্যপদে নিয়োগ, শর্তাবলী এবং প্রক্রিয়া জানুন!

চলতি বছরের ২৯ মে কলকাতার প্রতিষ্ঠানের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল হিন্দুস্তান কপার লিমিটেডের তরফে।

চলতি বছরের ২৯ মে কলকাতার প্রতিষ্ঠানের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল হিন্দুস্তান কপার লিমিটেডের তরফে।

  • Share this:

    #কলকাতা: করোনা পরিস্থিতি সারা দেশে কাজের জগতে এক আতান্তরের সৃষ্টি করেছে। বহু জায়গায় বহু প্রতিষ্ঠানের দরজায় তালা পড়ে গিয়েছে বরাবরের মতো। যে সব জায়গায় সাময়িক ভাবে তালা পড়েছে, সেখানেও সর্বত্র কিন্তু বেতনের স্থিরতা নেই। প্রায়ই খবর মেলে যে লকডাউনের পরিস্থিতিতে কর্মীদের হাতে বেতন তুলে দিতে ব্যর্থ হচ্ছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বা অনেক সময়ে তারা দিতে চাইছেও না। এমন কঠিন এক পরিস্থিতিতে সকলেই চাইবেন যে যথাযথ, বলা ভালো সুপ্রতিষ্ঠিত সংস্থার অধীনে চাকরি, যেখানে কর্মগত নিশ্চয়তা থাকবে। দেশের মধ্যে তেমনই এক প্রতিষ্ঠান হল হিন্দুস্তান কপার লিমিটেড (Hindustan Copper Limited), সংক্ষেপে HCL। যাঁরা চাকরিহত ক্ষেত্রে এই রাজ্যের দৈন্যদশার দিকে মাঝে মাঝেই আঙুল তুলে থাকেন, তাঁদের এবার এই করোনাকালেও সমুচিত উত্তর দিচ্ছে হিন্দুস্তান কপার লিমিটেড। জানা গিয়েছে যে কলকাতায় ২১টি শূন্যপদে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে সংস্থা।

    চলতি বছরের ২৯ মে কলকাতার প্রতিষ্ঠানের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল হিন্দুস্তান কপার লিমিটেডের তরফে। জানানো হয়েছিল যে এবার সংস্থা কলকাতায় কাজ করার জন্য গ্রেড ২ ইলেকট্রিসিয়ান পদে (Electrician Grade 2) নিয়োগ করতে চলেছে। একই সঙ্গে নিয়োগ করা হবে গ্রেড ২ ইলেকট্রিসিয়ান কাম লাইনম্যান (Electrician cum Lineman) পদের জন্যও। এই বিষয়ে এবার এক এক করে সংস্থার শর্তাবলী দেখে নেওয়া যাক!

    শূন্যপদের সংখ্যা: ১. গ্রেড ২ ইলেকট্রিসিয়ান পদে হিন্দুস্তান কপার লিমিটেড ২০ জনকে চাকরি দিতে চলেছে। ২. তবে গ্রেড ২ ইলেকট্রিসিয়ান কাম লাইনম্যান পদে সংস্থার তরফে আপাতত মাত্র একজনকেই কাজ দেওয়া হবে বলে জানা গিয়েছে।

    আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রে গ্রেড ২ ইলেকট্রিসিয়ান পদ এবং গ্রেড ২ ইলেকট্রিসিয়ান কাম লাইনম্যান পদ, উভয়ের জন্যই আবেদনকারী প্রার্থীদের ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে।

    আবেদনকারী প্রার্থীদের পূর্বে কাজের অভিজ্ঞতাভিত্তিক যোগ্যতা: ১. গ্রেড ২ ইলেকট্রিসিয়ান- এক্ষেত্রে IIT ইলেকট্রিসিয়ান হলে ৪ বছরের এবং NCVT ইলেকট্রিসিয়ান হলে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ২. গ্রেড ২ ইলেকট্রিসিয়ান কাম লাইনম্যান- এক্ষেত্রেও IIT ইলেকট্রিসিয়ান হলে ৪ বছরের এবং NCVT ইলেকট্রিসিয়ান হলে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

    আবেদনকারী প্রার্থীদের বয়সগত যোগ্যতা: গ্রেড ২ ইলেকট্রিসিয়ান পদ এবং গ্রেড ২ ইলেকট্রিসিয়ান কাম লাইনম্যান পদ, উভয়ের জন্যই আবেদনকারী প্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।

    বেতন: এক্ষেত্রে ১৮,১৮০ টাকা থেকে যোগ্যতা অনুসারে ৩৭,৩১০ টাকা প্রতি মাসে বেতন দেওয়া হবে।

    আবেদন প্রক্রিয়া: ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের বিশদ বিবরণ সহ আবেদনপত্র পাঠাতে হবে এই ঠিকানায়- Hindustan Copper Limited, Tamra Bhawan, 1, Ashutosh Chowdhary Avenue, Kolkata - 700019। ১৫ জুলাই ২০২১ তারিখের পরে আসা আর কোনও আবেদন গ্রাহ্য করা হবে না বলে জানিয়েছে হিন্দুস্তান কপার লিমিটেড।

    Published by:Simli Raha
    First published: