Haryana SSC Recruitment: ৫২০ পদে পুরুষ কনস্টেবেল নিয়োগ, আবেদন জানানোর শেষ তারিখ কবে? জেনে নিন

প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৯ জুন থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ হল ২৯ জুন ৷

প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৯ জুন থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ হল ২৯ জুন ৷

  • Share this:

চণ্ডীগড়: শীঘ্রই হরিয়ানায় পুলিশ বিভাগে নিয়োগ হতে চলেছে। হরিয়ানা স্টাফ সিলেকশন কমিশন (HSSC) বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, পুলিশ বিভাগের কমান্ডো উইং (Group C)-এর পুরুষ কনস্টেবেল নিয়োগ করা হবে। প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৯ জুন থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ হল ২৯ জুন ৷

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা

http://adv22021.hryssc.in/StaticPages/HomePage.aspx -তে সংশ্লিষ্ট পদের জন্য আবেদন জানাতে পারেন। পরীক্ষায় বসার জন্য ৫ জুলাই পর্যন্ত আবেদনপত্রের ফি জমা দেওয়া যাবে। পুলিশ বিভাগের কমান্ডো উইং (Group C)-এর ৫২০ টি পুরুষ কনস্টেবেল পদের জন্য এই নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে।

যোগ্যতার মানদণ্ড:-

শিক্ষাগত যোগ্যতাঃ প্রার্থীদের সমস্ত বিভাগের জন্য একটি স্বীকৃত এডুকেশন বোর্ড/প্রতিষ্ঠান থেকে ১০+২ অথবা তার সমতুল্য পরীক্ষা পাশ করতে হবে। একইসঙ্গে যেসব প্রার্থীরা আবেদন করবেন তাদের মাধ্যমিকে হিন্দি অথবা সংস্কৃত বিষয় নিয়ে পাশ করা আবশ্যিক। পাশাপাশি উচ্চ শিক্ষা থাকলেও চলবে।

বয়স সীমাঃ ১ জুন ২০২১ তারিখ অনুযায়ী সংশ্লিষ্ট বিভাগের জন্য প্রার্থীর বয়স ১৮-২১ বছরের মধ্যে হতে হবে।

আবেদনের ফি-এর বিবরণীঃ-

জেনারেল বিভাগের প্রার্থীদের আবেদনের ফি হিসাবে ১০০ টাকা দিতে হবে। অন্যদিকে, হরিয়ানার SC/BC/EWS প্রার্থীরা ২৫ টাকা আবেদন ফি দেবেন। হরিয়ানার প্রাক্তন-কর্মীদের কোনও ফি জমা দিতে হবে না।

নির্বাচন প্রক্রিয়াঃ-

প্রার্থীদের তিনটি ধাপে বাছাই করা হবে। ফিজিক্যাল মেশারমেন্ট টেস্ট (PMT), ফিজিক্যাল স্ক্রিনিং টেস্ট (PST) এবং নলেজ টেস্টের (Knowledge Test) ভিত্তিতে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে। তিনটি পরীক্ষায় পাশ করলেই চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

নিয়োগ সংক্রান্ত আরও বিশদে জানার জন্য হরিয়ানা স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (official website) http://www.hssc.gov.in/ দেখুন।

Published by:Siddhartha Sarkar
First published: