GSET Recruitment 2021: অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য আজই আবেদন করুন, জেনে নিন শর্তাবলী!

Representational Image

আবেদন করার জন্য এবং অন্য তথ্য সম্পর্কে বিশদে জানতে হলে প্রার্থীদের ভিজিট করতে হবে ওয়েবসাইট gujaratset.in লিঙ্কের মাধ্যমে।

  • Share this:

#ভদোদরা: মহারাজা সয়াজিরাও ইউনিভার্সিটি অফ বরোদা, ভদোদরার (Maharaja Sayajirao University of Baroda, Vadodara) পক্ষ থেকে সম্প্রতি শিক্ষাজগতে নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে মহারাজা সয়াজিরাও ইউনিভার্সিটি অফ বরোদা, ভদোদরা জানিয়েছে যে এবার গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্ট (Gujarat State Eligibility Test), সংক্ষেপে GSET-র জন্য চলতি বছরে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের ক্ষেত্রে প্রার্থীরা আবেদন করতে হবেন। যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের অফিসিয়াল ওয়েবসাইট মারফত আবেদন করতে হবে। আবেদন করার জন্য এবং অন্য তথ্য সম্পর্কে বিশদে জানতে হলে প্রার্থীদের ভিজিট করতে হবে ওয়েবসাইট gujaratset.in লিঙ্কের মাধ্যমে।

গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:

১. গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে ২১ জুন, ২০২১ তারিখ থেকে।

২. আবেদন করার সময়সীমা ধার্য করা হয়েছে এক মাস। অর্থাৎ যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন ২১ জুলাই, ২০২১ তারিখ পর্যন্ত; এর পরে আসা কোনও আবেদন প্রতিষ্ঠান কর্তৃক গ্রাহ্য করা হবে না।

৩. সব ঠিক থাকলে চলতি বছরের জন্য গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের তারিখ ধার্য করা হয়েছে ২৬ ডিসেম্বর, ২০২১।

গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের আবেদনের যোগ্যতা:

১. যে সব প্রার্থীদের ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন (University Grants Commission), সংক্ষেপে UGC দ্বারা স্বীকৃত কোনও ইউনিভার্সিটি থেকে গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের অন্তর্গত কোনও বিষয়ে মাস্টার্স ডিগ্রির পড়াশোনা শেষ হয়ে গিয়েছে, তাঁরা গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টে বসার জন্য আবেদন করতে পারবেন।

২. যে সব প্রার্থীদের ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন দ্বারা স্বীকৃত কোনও ইউনিভার্সিটি থেকে গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের অন্তর্গত কোনও বিষয়ে মাস্টার্স ডিগ্রির শেষ বছরের পড়াশোনা চলছে বা শেষ সেমেস্টার চলছে, তাঁরা গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টে বসার জন্য আবেদন করতে পারবেন।

৩. যে সব প্রার্থীরা ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন দ্বারা স্বীকৃত কোনও ইউনিভার্সিটি থেকে গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের অন্তর্গত কোনও বিষয়ে মাস্টার্স ডিগ্রির পরীক্ষা দিয়েছেন অথচ মার্কসিট হাতে পাননি, তাঁরা গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টে বসার জন্য আবেদন করতে পারবেন।

৪. যে সব প্রার্থীদের ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন দ্বারা স্বীকৃত কোনও ইউনিভার্সিটি থেকে গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের অন্তর্গত কোনও বিষয়ে মাস্টার্স ডিগ্রির ফাইনাল পরীক্ষা পিছিয়ে গিয়েছে, তাঁরা গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টে বসার জন্য আবেদন করতে পারবেন।

গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্টের আবেদনের বয়সগত যোগ্যতা:

গুজরাত স্টেট এলিজিবিলিটি টেস্ট কর্তৃপক্ষ এই ব্যাপারে আবেদনকারী প্রার্থীদের কোনও বয়সসীমা নির্ধারিত করে দেননি।

Published by:Siddhartha Sarkar
First published: