Home /News /education-career /
Upper Primary Recruitment: উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ তারিখ ঘোষণা ব্রাত্য বসুর! ১৪৩৩৯ জনের চাকরি

Upper Primary Recruitment: উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ তারিখ ঘোষণা ব্রাত্য বসুর! ১৪৩৩৯ জনের চাকরি

বড় ঘোষণা ব্রাত্যর

বড় ঘোষণা ব্রাত্যর

Upper Primary Recruitment: শুক্রবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) ঘোষণা করে দিলেন, "উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ আদালতের নির্দেশ মেনে নিয়োগ সম্পন্ন হবে (Teacher Recruitment in Bengal )।'

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: Upper Primary Recruitment: আগামী সপ্তাহ থেকে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ শুরুর কথা আগাম জানানো হয়েছিল। আর ১২ সপ্তাহের মধ্যে পুরো নিয়োগ প্রক্রিয়া শেষ করার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে (Teacher Recruitment in Bengal)। গত শনিবার এমনটাই জানানো হয়েছিল স্কুল সার্ভিস কমিশন (SSC)-এর তরফে। আর শুক্রবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) ঘোষণা করে দিলেন, "উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ (Upper Primary Teacher Recruitment) সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে ওয়েবসাইটে। আদালতের (Calcutta High Court) নির্দেশ মেনে নিয়োগ সম্পন্ন হবে।'

তাঁর সংযোজন, '১৫ হাজার ৪০৬ জন প্রার্থীর তালিকা প্রকাশিত হয়েছে। তাঁদের ইন্টারভিউ শুরু হবে আগামী ১৯ জুলাই থেকে। তথ্য জানা যাবে www.westbengalssc.com –ওয়েবসাইটে। ইন্টারভিউ প্রক্রিয়া চলবে ৪ অগাস্ট পর্যন্ত। মোট শূন্যপদ ১৪ হাজার ৩৩৯।"

একই সঙ্গে তিনি এও ঘোষণা করেন, পুজোর আগেই প্রাথমিকে ১০,৫০০ শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার। প্রাথমিকে নিয়োগের যাবতীয় তথ্য ওয়েবসাইটেই মিলবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

প্রসঙ্গত, টালবাহানার পর গত উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার উপর থেকে স্থগিতাদেশ তুলে দেয় কলকাতা হাইকোর্ট। আর তা উঠতেই দ্রুত উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য কমিশনের অন্দরে তৎপরতা শুরু হয়। গত শনিবার দুপুরেই সাংবাদিক বৈঠকে কমিশনের চেয়ারম্যান শুভশংকর সরকার জানিয়ে দেন, গত বৃহস্পতিবার নম্বর-সহ যে সংশোধিত তালিকা প্রকাশ করা হয়েছে, তার ভিত্তিতে ইন্টারভিউ শুরু হবে।

১:১.৪ অনুপাতে প্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হবে। অর্থাৎ প্রতি ১০০ টি শূন্যপদের জন্য ১৪০ জনকে ইন্টারভিউয়ের জন্য ডাকবে কমিশন। প্রার্থীদের একাংশের অবশ্য অভিযোগ, অনেক যোগ্য প্রার্থীদের নাম নেই সংশোধিত তালিকায়। সেই কারণে ফের শুনানি হলেও শুক্রবার হাইকোর্ট জানায়, তালিকা প্রকাশের কোনও অভিযোগ থাকলে সেই বিষয়ে ব্যবস্থা নেবে কমিশন। কারও অভিযোগ থাকলে দু'সপ্তাহের মধ্যে তা কমিশনের কাছে জানাতে হবে। সেই অভিযোগ খতিয়ে দেখবেন সচিব পর্যায়ের আধিকারিক। অভিযোগ পাওয়ার ১০ সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে হবে। তারপরও প্রার্থীদের অভিযোগ থাকলে আদালতে দ্বারস্থ হতে পারেন বলে জানিয়েছেন বিচারপতি।

Published by:Suman Biswas
First published: