CRPF Recruitment 2021: ফিজিওথেরাপিস্ট ও নিউট্রিশনিস্ট পদে চলছে নিয়োগ, জেনে নিন আবেদন প্রক্রিয়া বিশদে!

যোগ্য এবং যে সমস্ত প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তাঁরা crpf.gov.in অফিসিয়াল সাইটে অনলাইনে আবেদন করতে পারবেন।

যোগ্য এবং যে সমস্ত প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তাঁরা crpf.gov.in অফিসিয়াল সাইটে অনলাইনে আবেদন করতে পারবেন।

  • Share this:

#নয়াদিল্লি: প্রশিক্ষণ অধিদপ্তরের ক্রীড়া শাখা, কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (CRPF) ফিজিওথেরাপিস্ট (Physiotherapist) এবং পুষ্টিবিদ (Nutritionist) ইত্যাদি পদগুলিতে প্রার্থীদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। যোগ্য এবং যে সমস্ত প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তাঁরা crpf.gov.in অফিসিয়াল সাইটে অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদনের শেষ তারিখ ২৫ জুন, ২০২১।

তবে বলে রাখা ভালো, চুক্তির ভিত্তিতে নিয়োগের অফার দেওয়ার সময় প্রয়োজনীয়তার ভিত্তিতে শূন্যপদের সংখ্যা বৃদ্ধি বা হ্রাস পেতে পারে। আবেদনের জন্য প্রার্থীর যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া এবং অন্যান্য বিবরণ সম্পর্কে বিশদে জেনে নিন।

শূন্যপদের বিশদ:

•ফিজিওথেরাপিস্ট-এর জন্য রয়েছে ৫টি শূন্যপদ

•নিউট্রিশনিস্ট-এর জন্য রয়েছে ১টি শূন্যপদ

যোগ্যতার মানদণ্ড:

•ফিজিওথেরাপিস্ট: স্বীকৃত ভারতীয় বা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ফিজিওথেরাপিতে (MPT Sports) প্রার্থীর স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীর বয়সসীমা ৪০ বছরের কম হওয়া উচিত।

•নিউট্রিশনিস্ট: নিউট্রিশনে M.Sc ডিগ্রি থাকতে হবে। এছাড়া নিউট্রিশন অ্যান্ড ডায়েটিক্স পিজি ডিপ্লোমা থাকলেও সেই প্রার্থী নিউট্রিশনিস্ট পদের জন্য আবেদন করতে পারেবেন। এই পদটিতে আবেদনের জন্য প্রার্থীর বয়সসীমা অবশ্যই ৫০ বছরের নিচে হতে হবে।

নির্বাচন প্রক্রিয়া:

যে সমস্ত প্রার্থীরা যোগ্যতার মানদণ্ড সঠিকভাবে পূরণ করবেন তাঁদের ই-মেইল বা কল লেটারের মাধ্যমে সরাসরি সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। এই সাক্ষাৎকারটি অনুষ্ঠিত হবে এই ঠিকানায়- Training Directorate, CRPF, East Block-10, Level-7, Sector-1, R.K.Puram, New Delhi-110066।

কী ভাবে আবেদন করতে হবে:

সংশ্লিষ্ট পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীকে কেবল igtrg@crpf.gov.in-এ মেইলের মাধ্যমে আবেদন করতে হবে। মেইলের মাধ্যমে প্রাপ্ত আবেদনগুলিই শুধুমাত্র গ্রহণযোগ্য হবে। অন্য কোনও মাধ্যমে প্রার্থীর করা আবেদন গৃহীত হবে না এবং তা প্রত্যাখ্যান করা হবে।

Published by:Siddhartha Sarkar
First published: