• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB CRPF ASSISTANT COMMANDANT RECRUITMENT 2021 APPLICATION BEGINS SOON SALARY UP TO RS 1 77 LAKH SS

CRPF Assistant Commandant Recruitment 2021: আবেদন শীঘ্রই শুরু হবে, বেতন ১.৭৭ লাখ টাকা পর্যন্ত!

File Photo

এই পদে আবেদনের জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা সিআরপিএফ-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

  • Share this:

    নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরির সুযোগ নিয়ে এসেছে সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স (CRPF)। কেন্দ্রীয় এই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট সিভিল ইঞ্জিনিয়ার (Assistant Commandant Civil Engineer)) পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই পদে আবেদনের জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা সিআরপিএফ এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

    সিআরপিএফ অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রিক্রুটমেন্ট: যোগ্যতা

    এই পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রিধারী হতে হবে।

    সিআরপিএফ অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রিক্রুটমেন্ট: বয়সসীমা

    জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের আবেদন করার সর্বোচ্চ বয়সসীমা করা হয়েছে ৩৫ বছর। এছাড়াও কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুসারে সরকারি কর্মচারীদের ৫ বছরের ছাড় দেওয়া হবে।

    সিআরপিএফ অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রিক্রুটমেন্ট: কী ভাবে আবেদন করতে হবে?

    আগ্রহী প্রার্থীকে সিআরপিএফের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে একটি আবেদন ফর্মের প্রিন্ট আউট নিতে হবে। বিশদে সব ফিল আপ করে পোস্টের মাধ্যমে বা গিয়ে জমা করতে হবে। পোস্টের মাধ্য়মে পাঠাতে হলে - DIG, Group Centre, CRPF, Rampur, District-Rampur, U.P.-244901- এই ঠিকানায় আবেদন করতে হবে। এক্ষেত্রে মনে রাখতে হবে প্রার্থীকে অবশ্যই নথির ফটোকপি, দু'টি পাসপোর্ট সাইজের ছবি এবং দু'টি খামের মধ্যে স্ট্যাম্প লাগিয়ে আবেদনকারীর ঠিকানা লিখে দিতে হবে। খামের সামনে কোন পোস্টের জন্য আবেদন করা হচ্ছে সেটাও লিখে দিতে হবে। লিখতে হবে- Central Reserve Police Force Assistant Commandant (Engineer/Civil) Exam, 2021।

    সিআরপিএফ অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রিক্রুটমেন্ট: আবেদন ফি

    জেনারেল ক্যাটাগরির প্রাথীদের আবেদন ফি ধার্য করা হয়েছে ৪০০ টাকা। ইন্ডিয়ান পোস্টাল অর্ডার (Indian Postal Orders) এবং ব্যাঙ্ক ড্রাফ্টের (Bank Drafts) মাধ্যমে ফি জমা করতে হবে। ৩০ জুনের পরের জারি করা ড্রাফ্ট যোগ্য বলে মানা হবে। SC/ST এবং মহিলা প্রার্থীদের জন্য আবেদন ফি-তে ছাড় দেওয়া হয়েছে।

    সিআরপিএফ অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রিক্রুটমেন্ট: বাছাই প্রক্রিয়া

    এই পদে নিয়োগের আগে প্রাথীদের একাধিক পরীক্ষায় সফল হতে হবে। ফিজিকাল স্ট্যান্ডার্ড টেস্ট (PST), ফিজিকাল এফিসিয়েন্সি টেস্ট (PET), লিখিত পরীক্ষা, মেডিকেল ও ইন্টারভিউ-এর মাধ্যেমে নিয়োগ করা হবে। নির্বাচিত প্রার্থীদের বেতন কাঠামো হবে ৫৬,১০০ টাকা থেকে শুরু করে ১,৭৭,৫০০ টাকা পর্যন্ত।

    Published by:Siddhartha Sarkar
    First published: