CGPSC ADPPO Recruitment 2021: সরকারি চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, ৬৭ পদে হবে নিয়োগ! বয়সসীমা ৪০

প্রতীকী ছবি।

মোট ৬৭টি পদে অফিসার নিয়োগ করা হবে বলে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে (CGPSC ADPPO Recruitment 2021)।

  • Share this:

#রায়পুর: সরকারি চাকুরি যাঁরা খুঁজছেন অনেক দিন ধরে, নিশ্চিত করতে চাইছেন জীবিকার সংস্থান, সেই সব চাকরি প্রার্থীদের জন্য সুখবর! পাবলিক সার্ভিস কমিশনের (Public Service Commission) অধীনস্থ পদে অফিসার নিয়োগ চলছে। মোট ৬৭টি পদে অফিসার নিয়োগ করা হবে বলে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জানা গিয়েছে যে সম্প্রতি ছত্তিসগড় পাবলিক সার্ভিস কমিশনের (Chhattisgarh Public Service Commission) অধীনে অ্যাসিস্ট্যান্ট ডিস্ট্রিক্ট পাবলিক প্রসিকিউশন অফিসার (Assistant District Public Prosecution Officer) পদের জন্য নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র চাওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। ছত্তিসগড় পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে psc.cg.gov.in গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

CGPSC ADPPO Recruitment 2021: আবেদনের তারিখ

কমিশনের তরফে জানানো হয়েছে যে, প্রার্থীদের ৪ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। এর পরে আর কোনও আবেদন গ্রহণ করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে ছত্তিসগড় পাবলিক সার্ভিস কমিশন। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

CGPSC ADPPO Recruitment 2021: শূন্যপদের সংখ্যা

কমিশনের তরফে মোট পদের সংখ্যা ৬৭টি রয়েছে বলে জানানো হয়েছে।

CGPSC ADPPO Recruitment 2021: আবেদন ফি

বিজ্ঞপ্তিতে প্রকাশিত তথ্য অনুযায়ী, জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের ৪০০ টাকা আবেদন ফি জমা করতে হবে। এছাড়া তফসিলি জাতি ও তফসিলি উপজাতি এবং OBC প্রার্থীদের আবেদন ফি বাবদ ৩০০ টাকা দিতে হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

CGPSC ADPPO Recruitment 2021: আবেদনের বয়সসীমা

অ্যাসিসট্যান্ট ডিস্ট্রিক্ট পাবলিক প্রসিকিউশন অফিসার পদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর ধার্য করা হয়েছে। তবে তফসিলী জাতি ও তফসিলি উপজাতি, OBC এবং মহিলা প্রার্থীদের জন্য বয়সসীমায় ৫ বছরের ছাড় দেওয়া হয়েছ। সে ক্ষেত্রে তাঁরা সর্বোচ্চ ৪৫ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন।

CGPSC ADPPO Recruitment 2021: কী ভাবে আবেদন করতে হবে?

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ছত্তিসগড় পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে psc.cg.gov.in গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনপত্রের জন্য লগ ইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করতে হবে।

আরও পড়ুন: এসবিআইতে অ্যাসিসট্যান্ট ম্যানেজার এবং অন্যান্য পদে আবেদনের সুযোগ শেষের মুখে, জানুন বিশদে

অ্যাসিসট্যান্ট ডিস্ট্রিক্ট পাবলিক প্রসিকিউশন অফিসার পদের নিয়োগ সংক্রান্ত অফিসিয়াল নোটিফিকেশনটি ভালো করে পড়ে নিয়ে তার পরেই একমাত্র আবেদন করার পরামর্শ দিয়েছে ছত্তিসগড় পাবলিক সার্ভিস কমিশন, যাতে আবেদনপত্রে কোনও ভুল না থাকে। আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ শেষ হলে প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে অ্যাপ্লিকেশনের এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন।

Published by:Raima Chakraborty
First published: