BECIL Recruitment 2021 PIB: প্রেস ইনফর্মেশন ব্যুরো-তে সোশ্যাল মিডিয়া একজিকিউটিভ পদে নিয়োগ, জানুন

প্রতীকী ছবি।

যে সব আগ্রহী প্রার্থী চুক্তির ভিত্তিতে কাজ করতে ইচ্ছুক তাঁরা আবেদন করতে পারেন।

  • Share this:

#নয়াদিল্লি: সোশ্যাল মিডিয়া প্রফেশনালদের দিন দিন চাহিদা বাড়ছে। একদিকে যেমন বিভিন্ন সোনল মিডিয়া সঠিক ভাবে পরিচালনার জন্য প্রয়োজন পড়ছে তাঁদের, তেমনই দরকার পড়ছে সামাজিক মাধ্যমগুলির জন্য বিভিন্ন স্ট্র্যাটেজি তৈরি করার জন্য। এরকমই বেশ কয়েকটি শূন্যপদে নিয়োগ করা হবে প্রেস ইনফর্মেশন ব্যুরো বা PIB-র বিভিন্ন রিজিওনাল অফিসে। পদের নাম সোশাল মিডিয়া একজিকিউটিভ।

প্রেস ইনফর্মেশন ব্যুরোর মুম্বই ও গোয়া অফিসের জন্য নিয়োগ করা হবে। তার জন্য আবেদনপত্র আহ্বান করেছে ব্রডকাস্ট ইঞ্জিয়ারিং কনসালটেন্টস ইন্ডিয়া লিমিটেড বা BECIL। নিয়োগ প্রক্রিয়াটি হবে চুক্তি ভিত্তিক। যে সব আগ্রহী প্রার্থী চুক্তির ভিত্তিতে কাজ করতে ইচ্ছুক তাঁরা আবেদন করতে পারেন।

কোথায় আবেদন করতে হবে?

একটি নির্দিষ্ট ফর্মের মাধ্যমে আবেদন করতে হবে। সেই ফর্ম পাওয়া যাবে ব্রডকাস্ট ইঞ্জিয়ারিং কনসালটেন্টস ইন্ডিয়া লিমিটেড বা BECIL এর ওয়েবসাইট থেকে। এমাসের ১৫ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে।

কী ভাবে নিয়োগ করা হবে?

ব্রডকাস্ট ইঞ্জিয়ারিং কনসালটেন্টস ইন্ডিয়া লিমিটেড বা BECIL এর তরফে জানানো হয়েছে, আগ্রহী প্রার্থীদের আবেদন পত্র খুঁটিয়ে দেখা হবে। তার পর সমস্ত প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষার পর ইন্টারভিউ হবে। সেখানে যাঁরা উত্তীর্ণ হবেন তাঁদের নিয়োগ পত্র দেওয়া হবে।

আবেদন ফি কত?

প্রেস ইনফর্মেশন ব্যুরোর ওই পদে আবেদনের জন্য নির্দিষ্ট ফি জমা করতে হবে। তফসিলি জাতি ও তফসিলি উপজাতির জন্য, আর্থিকভাবে পিছিয়ে পড়া শ্রেণী বা EWS এবং শারীরিকভাবে অক্ষম আবেদনকারীদের জন্য ৪৫০ টাকা ফি জমা করতে হবে। এবং বাকিদের জন্য ৭৫০ টাকা ফি জমা করতে হবে।

কারা আবেদন করতে পারবেন?

এই পদের জন্য যাঁদের মাস কমিউনিকেশনে ব্যাচেলার ডিগ্রি আছে তাঁরা আবেদনের যোগ্য। সঙ্গে আবেদনকারীদের ইংরাজি ও স্থানীয় ভাষায় কমিউনিকেশন স্কিল ভালো থাকতে হবে। ইন্টারনেট সম্পর্কে ধারণা থাকতে হবে। এছাড়াও এম এস এক্সেল (MS Excel), এম এস ওয়ার্ড (MS word), গ্রাফিক ডিজাইন (Graphic Design) এবং স্থানীয় ভাষায় টাইপ করার দক্ষতা থাকতে হবে। একই সঙ্গে ওই বিজ্ঞাপনে জানানো হয়েছে আবেদনকারীদের Facebook, Twitter এবং অনান্য সামাজিক মাধ্যমে কাজ করেছে এমন দুই বছরের অভিজ্ঞতা থাকা দরকার। যাঁদের এই স্কিল ও শিক্ষাগত যোগ্যতা আছে তাঁরা আবেদন করতে পারবেন ওই পদের জন্য।

বেতনক্রম-

যাঁরা সমস্ত পরীক্ষা ও ইন্টারভিউয়ে উত্তীর্ণ হয়ে নিয়োগপত্র পাবেন তাঁদের প্রতি মাসে ৩৬ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।

Published by:Raima Chakraborty
First published: