ASRB Recruitment 2021: কৃষি বিজ্ঞানী নিয়োগ বোর্ডে বিপুল শূন্যপদ, জানুন বিশদে

কৃষি বিজ্ঞানী নিয়োগ বোর্ডে বিপুল শূন্যপদ, জানুন বিশদে

প্রশাসনিক কর্মকর্তা এবং ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার পদে নিয়োগের জন্য চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে (ASRB Recruitment 2021)।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি কৃষি বিজ্ঞানী নিয়োগ বোর্ড (Agricultural Scientists Recruitment Board) জারি করেছে চাকরির বিজ্ঞপ্তি। ৩ অক্টোবর প্রশাসনিক কর্মকর্তা (Administrative Officer) এবং ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার (Finance & Accounts Officer) পদে নিয়োগের জন্য নির্দেশিকা জারি করা হয়েছে বোর্ডের পক্ষ থেকে।

বর্তমান সময়ে অনেকেই বিভিন্ন বিষয়ের পাশাপাশি কৃষি নিয়ে পড়াশোনা করে থাকেন। আর এই নিয়ে পশ্চিমবঙ্গ-সহ দেশের বিভিন্ন জায়গায় বিশ্ববিদ্যালয়ও গড়ে উঠেছে। অনেক পড়ুয়াই স্নাতক হওয়ার পর কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণা নিয়ে পড়াশোনা করতে উদ্যোগী হন। এর মধ্যে যাঁরা চাকরির আশায় বসে রয়েছেন, তাঁদের জন্য সুখবর নিয়ে এল কৃষি বিজ্ঞানী নিয়োগ বোর্ড। প্রশাসনিক কর্মকর্তা এবং ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার পদে নিয়োগের জন্য চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

উভয় পদে মোট ৬৫টি শূন্যপদ পূরণের লক্ষ্য নেওয়া হয়েছে। আবেদন করার শেষ তারিখ ২৩ অগাস্ট, ২০২১। ওয়েবসাইটের লিঙ্ক: asrb.org.in। আবেদনকারীরা এএসআরবি-র অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই পদ্ধতির মাধ্যমে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের স্নাতক ডিগ্রি থাকতে হবে ভারত সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর অর্জন করতে হবে এবং কম্পিউটারের ওপর ভালো দক্ষতা থাকতে হবে।

বয়সগত যোগ্যতা: চাকরি বিজ্ঞপ্তি জারি করে এএসআরবির তরফ থেকে স্পষ্ট বলা হয়েছে, প্রার্থীকে অবশ্যই অনলাইন চাকরির জন্য আবেদন করার শেষ তারিখ অর্থাৎ ২৩.০৮.২০২১ অনুযায়ী ২১ বছর বয়সী হতে হবে। তবে ওই তারিখ অনুযায়ী বয়স যদি ৩০-এর কোটায় থাকে, তাহলে আবেদন করা যাবে না।

কেমনভাবে পরীক্ষা হবে?

জানানো হয়েছে, এই পরীক্ষা মূলত কম্পিউটার ভিত্তিক হবে। প্রার্থীদের সাধারণ জ্ঞান (General knowledge), জেনারেল ইন্টেলিজেন্স (General inteligence), রিজনিং (Reasoning), পাটীগণিত (Arithmetic), নিউম্যারিকাল (Numerical) এবং ভাষার ওপর দক্ষতা থাকতে হবে। পরীক্ষা মোট ২০০ নম্বরের হবে বলে জানানো হয়েছে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য কৃষি বিজ্ঞানী নিয়োগ বোর্ডে পাওয়া যাবে।

Published by:Raima Chakraborty
First published: