• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB APPLICATION BEGINS FOR 1500 MEDICAL OFFICER POSTS BY ODISHA PUBLIC SERVICE COMMISSION DD TC

OPSC MO Recruitment 2021: পাবলিক সার্ভিস কমিশনে ১৫৮৬ মেডিক্যাল অফিসার পদে নিয়োগ!

opsc mo recruitment 2021: application begins for 1500 medical officer posts by odisha public service commission

কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট opsc.gov.in-এ গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

  • Share this:

#ভুবনেশ্বর: সম্প্রতি ওড়িশা পাবলিক সার্ভিস কমিশন (Odisha Public Service Commission) এক বিজ্ঞপ্তি জারি করে মেডিক্যাল অফিসার (অ্যাসিসট্যান্ট সার্জন) পদে নিয়োগের কথা ঘোষণা করেছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। ওড়িশা পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট opsc.gov.in-এ গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে যে ওড়িশার ডিপার্টমেন্ট অফ হেলথ এবং ফ্যামিলি ওয়েলফেয়ারের (Department of Health and Family Welfare) অধীনে গ্রুপ এ পদে মেডিক্যাল অফিসার নিয়োগ করা হবে। ওড়িশার স্পেশাল রিক্রুটমেন্টের আওতায় SC এবং ST প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের সময়সীমা

সংস্থার তরফে জানানো হয়েছে যে, বর্তমানে নাম রেজিস্ট্রেশনের আবেদন চলছে, প্রার্থীদের ২১ অগাস্ট, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

শূন্যপদের সংখ্যা

প্রতিষ্ঠানের তরফে মোট পদের সংখ্যা ১৫৮৬টি রয়েছে বলে জানানো হয়েছে।

বয়সসীমা

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, প্রার্থীদের ১ জানুয়ারি, ২০২১ তারিখ অনুযায়ী ২১ থেকে ৩৭ বছর বয়সী হতে হবে।

আবেদন ফি

প্রার্থীদের আবেদনের জন্য কোনও ফি লাগবে না।

শিক্ষাগত যোগ্যতা

সরকার স্বীকৃত মেডিক্যাল কলেজ থেকে প্রার্থীদের MBBS বা সমজাতীয় ডিগ্রি থাকতে হবে। আরও বিশদে জানতে প্রার্থীরা অফিসিয়াল নোটিফিকেশন দেখতে পারেন।

নিয়োগ প্রক্রিয়া

লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রার্থীদের বাছাই করা হবে। ৩ ঘন্টার লিখিত পরীক্ষায় ২০০ নম্বরের MCQ প্রশ্নপত্র থাকবে এবং সর্বমোট মান হবে ২০০। ওড়িশার ভুবনেশ্বর এবং কটক শহরে পরীক্ষার আয়োজন করা হবে।

কী ভাবে আবেদন করতে হবে?

প্রার্থীদের প্রথমে OPSC-এর অফিসিয়াল ওয়েবসাইটের opsc.gov.in হোমপেজে যেতে হবে। সেখানে APPLY ONLINE এবং New User ট্যাবে গিয়ে নিজেদের নাম রেজিস্টার করাতে হবে। এর পর OPSC পোর্টালে লগ ইন করে আবেদনপত্র সম্পূর্ণ করতে হবে। তার পর নিজের ছবি এবং ডকুমেন্ট আপলোড করতে হবে। প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে আবেদনপত্রের এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন!

Published by:Debalina Datta
First published: