• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB 69000 TEACHER RECRUITMENT THIRD SELECTION LIST FOR 6000 POSTS TO BE OUT SOON TOP DEVELOPMENTS TC RC

অবশেষে স্বস্তি, সহকারী শিক্ষক পদের তৃতীয় নির্বাচনী তালিকা প্রকাশ করতে চলেছে উত্তরপ্রদেশ সরকার!

সহকারী শিক্ষক পদের তৃতীয় নির্বাচনী তালিকা প্রকাশ করতে চলেছে উত্তরপ্রদেশ সরকার!

সব ঠিক থাকলে ২৬ জুন, ২০২১ তারিখেই এই তালিকা প্রকাশ করা হবে বলে খবর মিলেছে।

  • Share this:

#লখনউ: বিগত সাত মাস ধরে আবেদনকারীদের বিক্ষোভে উত্তাল ছিল উত্তরপ্রদেশ। রাজ্যের শিক্ষা দফতরের প্রাইমারি এবং আপার প্রাইমারি স্কুলগুলোয় ৬ হাজার শূন্যপদে সহকারী শিক্ষক হিসাবে চাকরি পাওয়ার জন্য আবেদনপত্র দাখিল করেছিলেন যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা। কিন্তু কাদের নির্বাচন করা হল সেই সব শূন্যপদে, তার তালিকা সরকারের তরফে কিছুতেই প্রকাশ করা হচ্ছিল না। এই ব্যাপারে বেশ খানিকটা দেরি হলেও অবশেষে সুখবর মিলেছে, জানা গিয়েছে যে সহকারী শিক্ষক পদের তৃতীয় নির্বাচনী তালিকা খুব তাড়াতাড়িই প্রকাশ করতে চলেছে সরকার। সব ঠিক থাকলে ২৬ জুন, ২০২১ তারিখেই এই তালিকা প্রকাশ করা হবে বলে খবর মিলেছে।

তবে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সরকারের বিরুদ্ধে সহকারী শিক্ষকপদের আবেদনকারীরা শুধু তৃতীয় নির্বাচনী তালিকা প্রকাশ নিয়ে দেরি হওয়ার অভিযোগ তোলেনি! একই সঙ্গে আবেদনকারীদের বক্তব্য ছিল যে সরকারের ওয়েবসাইটে আবেদনপত্রের ভুল তথ্য সংশোধনের কোনও সুযোগ ছিল না, এমনকি একবার এডিট করার অপশনও ছিল না, যা অনলাইনে আবেদনপত্র দাখিল করার রীতিবিরুদ্ধ। পাশাপাশি, এই অভিযোগও উঠেছে যে আবেদনকারীদের চেয়ে যোগ্যতায় ন্যূন ব্যক্তিদের চাকরি দিচ্ছে সরকার, সে কারণেই নির্বাচনী তালিকা প্রকাশ করা হচ্ছে না। এই সব অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার প্রায় এক হাজার আবেদনকারী স্টেট কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (State Council of Educational Research and Training), সংক্ষেপে SCERT-এর দফতরের সামনে বিক্ষোভে জমায়েত হন। তার পরেই সরকার থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে যে ২৬ জুন, ২০২১ তারিখে তৃতীয় নির্বাচনী তালিকা প্রকাশ করা হবে।

জানা গিয়েছে যে রাজ্য সরকারের তরফ থেকে নির্বাচিত সহকারী শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হলেই রাজ্যের শিক্ষা দফতর তৃতীয় দফার কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করে দেবে। এক্ষেত্রে ২৮ জুন, ২০২১ এবং ২৯ জুন, ২০২১ তারিখে নির্বাচিত সহকারী শিক্ষকদের নথিপত্র যাচাই করার কাজটি সরকারি তরফে সম্পন্ন করা হবে। এই প্রসঙ্গে নির্বাচিত সহকারী শিক্ষকদের নথিপত্রের আসল কাগজ নিয়ে আসার অনুরোধ করা হয়েছে। ন্যাশনাল ইনফরমেটিকস সেন্টার (National Informatics Centre), সংক্ষেপে NIC-র তৈরি সফ্টওয়্যার ব্যবহার করে ৬ হাজার শূন্যপদে প্রার্থী নিয়োগের কাজ সম্পন্ন হবে। এর ঠিক পরেই ৩০ জুন, ২০২১ তারিখে নির্বাচিত শিক্ষকদের হাতে নিয়োগপত্র তুলে দেবে রাজ্য শিক্ষা দফতর।

Published by:Raima Chakraborty
First published: