Indian Medicine and Homoeopathy Recruitment 2021: রাজ্য সরকারের ৫৫৫টি পদে নিয়োগ, জানুন বিস্তারিত!

চাকরির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মোট ৫৫৫টি পদে এই নিয়োগ প্রক্রিয়া চলবে।

চাকরির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মোট ৫৫৫টি পদে এই নিয়োগ প্রক্রিয়া চলবে।

  • Share this:

#Indian Medicine and Homoeopathy Recruitment 2021:

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। রাজ্য সরকারের অধীনে কাজের সুযোগ। সরকারি চাকরির জন্য বিজ্ঞপ্তি জারি করেছে তামিলনাড়ু সরকার। তামিলনাড়ু প্রশাসন এনআরএইচএম (NRHM) প্রকল্পের অধীনে চিকিৎসা ও হোমিওপ্যাথি অধীনস্থ দফতরে চাকরির বিজ্ঞপ্তি জারি করেছে সম্প্রতি। যোগাসন (Yoga) ও নেচারোপ্যাথি সিস্টেম অফ মেডিসিনে (Naturopathy System of Medicine) ডিসপেনসার (Dispensers) এবং থেরাপিউটিক অ্যাসিস্ট্যান্টের (Therapeutic Assistant) পদে অস্থায়ী নিয়োগের জন্য প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে।

জানা গিয়েছে, যে সব প্রার্থী সিদ্ধ/ ইউনানি/ আয়ুর্বেদ/ হোমিওপ্যাথিতে ডিপ্লোমা ইন ফার্মাসি, ডিপ্লোমা ইন ইন্টিগ্রেটেড ফার্মাসি বা ডিপ্লোমা ইন নার্সিং কোর্স করেছেন, তাঁরাই এই পদগুলিতে আবেদন করতে পারবেন। তামিলনাড়ুর আয়ুষ ক্লিনিকে এই নিয়োগ চলছে।

ইচ্ছুক প্রার্থীরা নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। আবেদন করার শেষ তারিখ ২৫ অগাস্ট ২০২১। অন্তিম দিনে বিকেল ৫টার মধ্যে আবেদন করতে হবে। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। চাকরির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মোট ৫৫৫টি পদে এই নিয়োগ প্রক্রিয়া চলবে।

দেখে নেওয়া যাক কোন পদে কত নিয়োগ এবং প্রক্রিয়া সংক্রান্ত কিছু জরুরি তথ্য-

ডিসপেন্সার: ৪২০

থেরাপিউটিক অ্যাসিস্ট্যান্ট (পুরুষ): ৫৩

থেরাপিউটিক অ্যাসিস্ট্যান্ট(মহিলা): ৮২

বয়সসীমা:

আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৫৭ বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা:

ডিসপেন্সার পদের জন্য আবেদনকারীর তামিলনাড়ু সরকার কর্তৃক পরিচালিত ইন্টিগ্রেটেড ফার্মাসিতে ডিপ্লোমা থাকা আবশ্যিক।

থেরাপিউটিক অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীকে তামিলনাড়ু সরকার পরিচালিত ডিপ্লোমা ইন নার্সিং থেরাপি কোর্স করা থাকতে হবে।

নিয়োগ প্রক্রিয়া:

প্রার্থীদের উপরোক্ত কোর্সে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নির্বাচন করা হবে। বলা হয়েছে, ডিপ্লোমার ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। এছাড়া বাকিগুলির জন্য ৩০ ও ২০ শতাংশ নম্বর থাকতে হবে। পদে নিয়োগের জন্য অস্থায়ীভাবে নির্বাচিত প্রার্থীদের নির্ধারিত ফর্মে ভিশন সার্টিফিকেট সহ শারীরিক ফিটনেসের শংসাপত্র দেখাতে হবে। প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে।

এর পর এই আবেদনপত্রটি ২৮ অগাস্ট ২০২১ বিকেল ৫টার মধ্যে পাঠাতে হবে এই ঠিকানায়-The Director of Indian Medicine and Homoeopathy, Arumbakkam, Chennai-106!

First published: