Home /News /education-career /
Recruitment 2022: ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটিওরোলজির অধীনে গবেষক নিয়োগ, আবেদন করুন

Recruitment 2022: ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটিওরোলজির অধীনে গবেষক নিয়োগ, আবেদন করুন

Recruitment 2022

Recruitment 2022

প্রতিষ্ঠানের তরফে মোট ৩৫টি শূন্য পদ রয়েছে বলে জানানো হয়েছে। (Recruitment 2022)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি পুনের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটিওরোলজির (Indian Institute of Tropical Meteorology) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে রিসার্চ অ্যাসোসিয়েটশিপ এবং রিসার্চ ফেলোশিপ পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটিওরোলজির ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

IITM Recruitment 2022: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে গত ১১ জুন থেকে। প্রার্থীদের আগামী ২৭ জুন, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আর আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

IITM Recruitment 2022: শূন্য পদের সংখ্যা প্রতিষ্ঠানের তরফে মোট ৩৫টি শূন্য পদ রয়েছে বলে জানানো হয়েছে। উল্লিখিত পদের বিজ্ঞপ্তি নং- PER/02/2022 আইআইটিএম রিসার্চ অ্যাসোসিয়েটস- ১৫টি পদ আইআইটিএম রিসার্চ ফেলো- ২০টি পদ

আরও পড়ুন: বালি মাখা শরীর, কালো সুইমস্যুটে মোহময়ী অনুষ্কার ঝড়! চোখ ফেরানো দায়...

প্রার্থীরা আবেদনের যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম, সম্পূর্ণ আবেদন পদ্ধতি সংক্রান্ত বিষয়ে আরও অধিক জানতে এখানে উপলব্ধ ওয়েবসাইটের লিঙ্কে ক্লিক https://www.jagranjosh.com/articles/iitm-pune-recruitment-job-notification-apply-online-1655093242-1 করে দেখতে পারেন।

আরও পড়ুন: হৃত্বিককে 'চুরি' করে বিজ্ঞাপনে ব্যবহার, ফুড কোম্পানির বিরুদ্ধে রেগে লাল অভিনেতা!

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা:ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটিওরোলজি, পুনে (Indian Institute of Tropical Meteorology)
পদের নাম:রিসার্চ অ্যাসোসিয়েটশিপ এবং রিসার্চ ফেলোশিপ
শূন্য পদের সংখ্যা:৩৫
কাজের স্থান:পুনে
কাজের ধরন:বিশদ দেখুন
নির্বাচন পদ্ধতি:বিশদ দেখুন
আবেদন শুরুর তারিখ:১১.০৬.২০২২
শিক্ষাগত যোগ্যতা:বিশদ দেখুন
বেতনক্রম:বিশদ দেখুন
আবেদন পদ্ধতি:অনলাইন

আবেদনের শেষ তারিখ: ২৭.০৬.২০২২

IITM Recruitment 2022: আবেদনের যোগ্যতা আইআইটিএম রিসার্চ অ্যাসোসিয়েটস: অ্যাটমোস্ফিয়ার সায়েন্সেস/ওসেনোগ্রাফি/ফিজিক্স/অ্যাপ্লায়েড ফিজিক্স/জিওগ্রাফিক্স/ম্যাথেমেটিক্স/স্ট্যাটিস্টিক্স/কেমিস্ট্রি/মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং/জিওলজি/আর্থ সায়েন্সেস/কম্পিউটার সায়েন্সেস/কম্পিউটার অ্যাপ্লিকেশন বা সমমানের বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। এছাড়াও অন্তত সায়েন্স সাইটেশন ইনডেক্স জার্নালে (Science Citation Index) ১টি গবেষণাপত্র প্রকাশ করতে হবে। আইআইটিএম রিসার্চ ফেলো: ফিজিক্সে মাস্টার্স ডিগ্রি (যে কোনও একটিতে অ্যাটমোস্ফিয়ার সায়েন্সেস/ওসেনোগ্রাফি/ফিজিক্স/অ্যাপ্লায়েড ফিজিক্স/জিওগ্রাফিক্স/এনভায়রমেন্টাল সায়েন্স বা ইলেকট্রনিক্স বা সমমানের বিষয়ে) বা ম্যাথেমেটিক্যাল সায়েন্সে অন্তত ৫৫% নম্বর-সহ (জেনারেল এবং ওবিসি বিভাগের জন্য কমপক্ষে ৫৫% নম্বর SC, ST এবং শারীরিক ভাবে প্রতিবন্ধী বিভাগের জন্য ৫০%) মাস্টার্স ডিগ্রি থাকতে হবে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, Job News

পরবর্তী খবর