Home /News /education-career /
Indian Army Recruitment 2022: ভারতীয় সেনাবাহিনীতে বিপুল নিয়োগ, জানুন বিস্তারিত

Indian Army Recruitment 2022: ভারতীয় সেনাবাহিনীতে বিপুল নিয়োগ, জানুন বিস্তারিত

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। অনলাইন ও অফলাইন আবেদন করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে আর্মি হেডকোয়ার্টাস, ওয়েস্টনর্ণ কমান্ড (হরিয়ানা), সাউথ ওয়েস্টার্ন কমান্ড (জয়পুর), হেড কোয়ার্টাস বেঙ্গল সাব এরিয়া এবং হেড কোয়ার্টাস ইস্টার্ন কমান্ডে (কলকাতা) বিভিন্ন পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারকতীয় সেনাবাহিনির ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Indian Army Recruitment 2022: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ইস্টার্ন কমান্ডে আবেদনের শেষ দিন বিজ্ঞপ্তি প্রকাশের আগামী ২১তম দিন। সাউথ ওয়েস্টার্ন এবং ওয়েস্টার্ন কমান্ডে আবেদনের শেষ দিন বিজ্ঞপ্তি প্রকাশের ৪৫তম দিন। অনলাইন ও অফলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

Indian Army Recruitment 2022: শূন্যপদের সংখ্যা

প্রতিষ্ঠানের তরফে মোট ১৫৯টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। প্রার্থীদের মেসেঞ্জার, ড্রাফটি, সাফাইওয়ালা, গার্ডেনার ইত্যাদি পদে নিয়োগ করা হবে।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: ভারতীয় সেনাবাহিনী (Indian Army)

পদের নামমেসেঞ্জার, ড্রাফটি, সাফাইওয়ালা, গার্ডেনার ইত্যাদি
শূন্যপদের সংখ্যা১৫৯
কাজের স্থানভারত
কাজের ধরনকিছু জানানো হয়নি
নির্বাচন পদ্ধতিবিশদ দেখুন
আবেদন প্রক্রিয়া শুরুবর্তমানে চলছে
শিক্ষাগত যোগ্যতাবিশদ দেখুন
বেতনক্রমবিশদ দেখুন
আবেদন পদ্ধতিঅনলাইন ও অফলাইন
আবেদনের শেষ তারিখবিশদ দেখুন

Indian Army Recruitment 2022: আবেদনের যোগ্যতা

ওয়ার্ড সহায়িকা/ হেলথ ইনস্পেকটর/ চৌকিদার/ সাফাইওয়ালা/ ট্রেডসম্যান ইত্যাদি- নির্দিষ্ট ট্রেডে সার্টিফিকেট সহ দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। এলডিসি- দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ সহ ইংরেজি এবং হিন্দি টাইপ রাইটিংয়ে দক্ষতা স্টেনোগ্রাফার- দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ সহ ইংরেজি এবং হিন্দি টাইপ রাইটিংয়ে দক্ষতা

Indian Army Recruitment 2022: আবেদন পদ্ধতি

প্রার্থীদের অনলাইনে আবেদন পূরণ করে এই সংশ্লিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে, West Commadant- ‘Commandant, Command Hospital(WC) Chandimandir, Panchkula (Haryana)- 134107 Eastern Commadant- ‘HQ Bengal SUB area, 246 AJC BOSE road Alipore, Kolkata- 700027’ South Western Commadant- ‘Medical Branch Head Quarter South Western Command, Jaipur (Rajasthan) PIN- 302012’।

First published:

Tags: Job News 2022

পরবর্তী খবর