Home /News /education-career /
Bank Recruitment 2022|| আইডিবিআই ব্যাঙ্কে প্রচুর শূন্যপদে নিয়োগ, বিজ্ঞপ্তি জারি, জানুন বিস্তারিত...

Bank Recruitment 2022|| আইডিবিআই ব্যাঙ্কে প্রচুর শূন্যপদে নিয়োগ, বিজ্ঞপ্তি জারি, জানুন বিস্তারিত...

Bank Recruitment 2022: রেজিস্ট্রেশন এবং আবেদন ফি প্রদানের প্রক্রিয়া শুরু হবে আগামী ৩ জুন, ২০২২ তারিখ থেকে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি আইডিবিআই ব্যাঙ্কের (IDBI Bank) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে পিজিডিবিএফ-এর একজিকিউটিভ পদ এবং অ্যাডমিশন ব্রাঞ্চের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, গ্রেড এ পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। যারা এই কোর্সে ভর্তি হতে চান তারা এই বিষয়ে আরও বিশদে জানতে আইডিবিআই ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

আবেদনের তারিখ:

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, রেজিস্ট্রেশন এবং আবেদন ফি প্রদানের প্রক্রিয়া শুরু হবে আগামী ৩ জুন, ২০২২ তারিখ থেকে। প্রার্থীদের আগামী ১৭ জুন, ২০২২ তারিখের মধ্যে রেজিস্ট্রেশন এবং আবেদন ফি দিতে হবে। একজিকিউটিভ পদের জন্য অ্যাপ্লিকেশন উইন্ডো খোলা থাকবে ৯ জুলাই এবং অ্যাডমিশনের জন্য ২৩ জুলাই পর্যন্ত।

অনলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: আইবিপিএসে প্রচুর সংখ্যক পদে নিয়োগের আবেদন শুরু আজ থেকে! জানুন যোগ্যতা সহ অন্যান্য বিষয়!

শূন্যপদের সংখ্যা:

প্রতিষ্ঠানের তরফে মোট ১৫৪৪টি পদ রয়েছে বলে জানানো হয়েছে। একজিকিউটিভ- ১০৪৪টি পদ (জেনারেল ক্যাটাগরি- ৪১৮টি পদ, তফসিলি জাতি- ১৭৫টি পদ, তফসিলি উপজাতি- ৭৯টি পদ, ওবিসি- ২৬৮টি পদ, অর্থনৈতিক ভাবে অনগ্রসর বর্গ- ১০৪টি পদ, বাকি অন্যান্য কাটাগরির জন্য প্রদত্ত)

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- ৫০০টি পদ (আইডিবিআই ব্যাঙ্ক পিজিডিবিএফ ২০২২-২০২৩-এর জন্য মোট ২০০টি শূন্যপদ রয়েছে জেনারেল ক্যাটাগরির জন্য, তফসিলি জাতি- ১২১টি পদ, তফসিলি উপজাতি- ২৮টি পদ, ওবিসি- ১০১টি পদ, অর্থনৈতিক ভাবে অনগ্রসর বর্গ- ৫০টি পদ, বাকি অন্যান্য কাটাগরির জন্য প্রদত্ত)

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থাআইডিবিআই ব্যাঙ্ক (IDBI Bank)
পদের নামএকজিকিউটিভ এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (গ্রেড এ)
শূন্যপদের সংখ্যা১৫৪৪
কাজের স্থানভারত
কাজের ধরনট্রেনিং সংক্রান্ত
নির্বাচন পদ্ধতিবিশদ দেখুন
আবেদন শুরু তারিখ০৩.০৬.২০২২
শিক্ষাগত যোগ্যতাবিশদ দেখুন
বেতনক্রমবিশদ দেখুন
আবেদন পদ্ধতিবিশদ দেখুন
আবেদনের শেষ তারিখএক্সেকিউটিভ পদ- ০৯.০৭.২০২২, অ্যাডমিশনের জন্য উইন্ডো খোলা থাকবে- ২৩.০৭.২০২২

আরও পড়ুন: মেগা রিক্রুটমেন্ট! ৪০,০০০ পদে কর্মী নিয়োগ করবে টিসিএস, জানুন বিশদে!

আবেদনের যোগ্যতা:

ভারত সরকার দ্বারা স্বীকৃতি প্রাপ্ত কোনও বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও শাখায় স্নাতক উত্তীর্ণ বা কেন্দ্রীয় সরকার দ্বারা স্বীকৃতি প্রাপ্ত কোনও প্রতিষ্ঠান থেকে সমমানের যোগ্যতায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদনের যোগ্য। যে সকল প্রার্থীরা শুধুমাত্র ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেছেন তাঁদের উপরে উক্ত যোগ্যতার মাপকাঠিতে ধরা হবে না।

কর্মীদের ভূমিকা:

চুক্তিভিত্তিক একজিকিউটিভ পদ- প্রার্থীদের সম্পূর্ণত চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রার্থীদের প্রথমে ১ বছরের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে পরবর্তীতে এক বছর থেকে পরবর্তী বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়িয়ে ২ বছরের জন্য নিয়োগ করা হতে পারে। যে সকল প্রার্থীরা কর্মদক্ষতা ও অন্যান্য মাপকাঠিতে উত্তীর্ণ হয়ে ৩ বছর পর্যন্ত পদে বহাল থাকবেন তাঁরা পরবর্তীতে ব্যাঙ্কের দ্বারা অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (গ্রেড-এ) পদে উত্তীর্ণ হতে পারেন।

বেতনক্রম:

একজিকিউটিভ পদপ্রার্থীদের প্রথম বছরে মাসিক ২৯,০০০ টাকা, দ্বিতীয় বছরে মাসিক ৩১,০০০ টাকা এবং তৃতীয় বছরে মাসিক ৩৪,০০০ টাকা বেতন দেওয়া হবে।

এ ছাড়াও ব্যাঙ্ক কর্তৃপক্ষ একজিকিউটিভদের নিয়ম অনুযায়ী এনপিএস অ্যাকাউন্টেও সাহায্য প্রদান করবে। নিয়োগ পরবর্তীতে প্রার্থীরা আইডিবিআই ব্যাঙ্ক লিমিটেডের পেনশন স্কিমের আওতায় থাকবেন। কর্তৃপক্ষ নিয়োগের মেয়াদ বাড়ানোর জন্য দক্ষতা ছাড়া অন্য কোনও প্রকার মাপকাঠিকে মান্যতা দেবে না।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদ: আইডিবিআই ব্যাঙ্ক মণিপাল গ্লোবাল এডুকেশন সার্ভিসেস প্রাইভেট লিমিটেড (Manipal Global Education Services Private Limited), বেঙ্গালুরু এবং নিটি এডুকেশন ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড (Bengaluru, and Nitte Education International Private Limited) ইত্যাদি কোম্পানির সঙ্গে একত্রে প্রশিক্ষণার্থীদের ট্রেনিং দিয়ে থাকে।

প্রার্থীরা এই লিঙ্কে গিয়ে আবেদন ও ভর্তি সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জানতে এই লিঙ্কটি https://www.livemint.com/industry/banking/sbi-recruitment-2022-job-opens-for-641-posts-check-eligibility-salary-other-details-11653189103597.html ব্যবহার করতে পারেন।

বর্তমানে ১ বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্সে প্রার্থীদের ভর্তি নেবে। এরপর কোর্স সম্পন্ন হলে প্রার্থীরা পিজিডিবিএস সার্টিফিকেট পাবেন এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে আবেদনের যোগ্যতা লাভ করবেন।

এই প্রোগ্রামের জন্য প্রশিক্ষনার্থীদের মোট ৩.৫ লক্ষ টাকা (জিএসটি সহ) খরচ হবে। প্রশিক্ষণার্থীরা একত্রে বা ইনস্টলমেন্টের মাধ্যমে ফি জমা দিতে পারবেন।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Recruitment 2022

পরবর্তী খবর