সরকারি চাকরি চান! ১০৯টি পদে কর্মখালি, অনলাইনে আবেদন করবেন কী ভাবে জেনে নিন!

Goa Accounts Department Recruitment 2021: ১০৯টি পদে কর্মখালি, ইচ্ছুক হলে অনলাইনে আবেদন করবেন কী ভাবে জেনে নিন!

বিশদে জানার জন্য যেতে হবে গোয়া সরকারের অ্যাকাউন্টস বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে এই লিঙ্ক মারফত- accountsgoa.gov.in

  • Share this:

#গোয়া: একে তো গোয়ার মতো মনোরম জায়গায় থেকে কাজ করার সুযোগ, তার উপরে আবার সরকারি চাকরি! সুতরাং, ইচ্ছা থাকলে যোগাযোগ করাই যায়! গোয়া সরকারের অ্যাকাউট্যান্ড বিভাগের পক্ষ থেকে সম্প্রতি কর্মখালি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কমন অ্যাকাউন্টস ক্যাডারের অধীনে অ্যাকাউট্যান্ট পেশার জন্য ১০৯টি পদে ইচ্ছুক ব্যক্তিদের আবেদন করতে অনুরোধ করেছে গোয়া সরকার। যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে চলতি বছরের ১০ মে থেকে ৩১ মে তারিখের মধ্যে। বিশদে জানার জন্য যেতে হবে গোয়া সরকারের অ্যাকাউন্টস বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে এই লিঙ্ক মারফত- accountsgoa.gov.in

আবেদনকারীর যোগ্যতা: ১. যে কোনও সুপ্রতিষ্ঠিত কলেজ বা ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর অফ কমার্স বা ব্যাচেলর অফ আর্টস-এর ডিগ্রি থাকতে হবে। ব্যাচেলর অফ আর্টস হলে কম্বিনেশনে ইকোনমিকস থাকা বাধ্যতামূলক। ২. আবেদনকারীদের কোঙ্কনি ভাষা জানতেই হবে; মরাঠি ভাষা জানা থাকলে আরও ভালো হয়। ৩. ফর্ম জমা দেওয়ার সময়ে আবেদনকারীর বয়স যেন ৪৫ বছর পেরিয়ে না যায়। অবশ্য সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীদের এই ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।

কী ভাবে আবেদন করতে হবে: ১. সবার প্রথমে যেতে হবে গোয়া সরকারের অ্যাকাউন্টস বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে এই লিঙ্ক মারফত- accountsgoa.gov.in ২. অফিসিয়াল এই ওয়েবসাইটের হোমপেইজের recruitment ট্যাবে ক্লিক করতে হবে। ৩. অ্যাপলিকেশন ফর্মের লিঙ্কে ক্লিক করতে হবে যা চলতি বছরের ১০ মে থেকে দেখা যাবে। ৪. অ্যাপলিকেশনটি ফর্মটি যথাযথ তথ্য দিয়ে পূরণ করতে হবে। ৫. আবেদনের জন্য ওয়েবসাইটে উল্লিখিত টাকা জমা দিতে হবে। ৬. ফর্ম সাবমিট করতে হবে। ভবিষ্যতের প্রয়োজনের জন্য তা ডাউনলোড করে একটা প্রিন্ট আউট নিয়ে রাখা উচিত হবে।

বাছাই পদ্ধতি: ফর্ম ফিল আপ করার সময়ে আবেদনকারীকে কোনও যোগ্যতা সংক্রান্ত নথি জমা দিতে হবে না। কিন্তু মনোনয়নের পর তা জমা দিতে হবে, এক্ষেত্রে কোনও অসুবিধা দেখা দিলে পরীক্ষায় পাস করলেও সেই প্রার্থীকে যোগ্য বলে বিবেচনা করা হবে না।

বেতন: Pay Matrix PB-2-এর লেভেল ৬ অনুসারে প্রতি মাসে বেতন হতে পারে ৯,৩০০-৩৪,৮০০ টাকা।

Published by:Debalina Datta
First published: