Home /News /education-career /
College Service Commission Interview Date Announced: ফের শুরু হচ্ছে সহকারী অধ্যাপক নিয়োগের ইন্টারভিউ, দিনক্ষণ জানালো কমিশন

College Service Commission Interview Date Announced: ফের শুরু হচ্ছে সহকারী অধ্যাপক নিয়োগের ইন্টারভিউ, দিনক্ষণ জানালো কমিশন

ফের শুরু হচ্ছে ইন্টারভিউ প্রক্রিয়া৷ প্রতীকী ছবি৷

ফের শুরু হচ্ছে ইন্টারভিউ প্রক্রিয়া৷ প্রতীকী ছবি৷

১১ ই জুলাই থেকেই শুরু করা হচ্ছে সহকারী অধ্যাপক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। এমনটাই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে কলেজ সার্ভিস কমিশন।

  • Share this:

#কলকাতা: সহকারী অধ্যাপক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া ফের শুরু করছে কলেজ সার্ভিস কমিশন। কমিশন বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১১ জুলাই থেকেই ফের শুরু করা হবে ইন্টারভিউ প্রক্রিয়া। কমিশন সূত্রে খবর, এখনও পর্যন্ত ৯ হাজার চাকরি প্রার্থীর ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। ১১ জুলাই  থেকে পুজোর মধ্যেই বাকি ২১ হাজার চাকরি প্রার্থীর ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করা যাবে বলেই আশাবাদী কমিশনের আধিকারিকরা।

প্রসঙ্গত মে মাসের শেষ সপ্তাহে কমিশন বিজ্ঞপ্তিতে জানায় কিছু টেকনিক্যাল ত্রুটির জন্য আপাতত সহকারী অধ্যাপক নিয়োগের প্রক্রিয়া স্থগিত রাখতে হচ্ছে। যদিও সেই সময়ে অঙ্কিতা অধিকারী বিতর্কের জেরে কমিশন সহকারী অধ্যাপক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত রেখেছে বলে একাংশ দাবি করছিল। তবে কমিশনের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছিল, ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত রাখার সঙ্গে এই বিতর্কের কোন সম্পর্ক নেই।

আরও পড়ুন: রাজ্য সেকেন্ডারি এডুকেশন সার্ভিস সিলেকশনে ৩৫৩৯ পদে শিক্ষক নিয়োগ, জানুন

প্রসঙ্গত, এর আগেও একবার কমিশন প্রক্রিয়া স্থগিত রেখেছিল।  ৩৩টি বিষয়ের উপরে ইতিমধ্যে ইন্টারভিউ প্রক্রিয়া চলছে কলেজ সার্ভিস কমিশনের। ইতিমধ্যেই কলেজ সার্ভিস কমিশন আরও একবার কলেজগুলির অধ্যক্ষদের থেকে শূন্য পদের তালিকা চেয়ে পাঠাবে।

কমিশন সূত্রে খবর, চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই একাধিক কলেজ থেকে প্রচুর সংখ্যক অধ্যাপক অবসর নেবেন। সেক্ষেত্রে শূন্যপদ বাড়তে পারে বলেও কমিশনের আধিকারিকদের দাবি। তার জন্যই আবারও নতুন করে শূন্যপদের তালিকা চাওয়া হতে পারে অধ্যক্ষদের থেকে। যদিও সহকারী অধ্যাপক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া পূজার মধ্যে শেষ করা সম্ভব হলে গোটা প্রক্রিয়া শেষ হতে হতেই চলতি বছর কেটে যাবে বলেই মনে করছেন কমিশনের আধিকারিকরা।

আরও পড়ুন: অগ্নিপথে বাড়ল বয়সের ঊর্ধ্বসীমা, চার বছর 'চাকরির' পর কী কী সুবিধে?

সেক্ষেত্রে আগামী বছরের শুরুতেই কলেজে কলেজে অধ্যাপক নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশ করা সম্ভব হবে বলে মনে করছে কমিশন। যদিও যে যে বিষয়ের ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হয়ে যাবে সেই বিষয়গুলির প্যানেল আগেই প্রকাশ করে দেওয়া হতে পারে কমিশনের তরফে।

তবে কলেজগুলিতে নিয়োগপত্র দেওয়ার আগে কমিশন চাইছে শূন্য পদের সংখ্যা আরও বাড়াতে। তার জন্যই কলেজগুলিতে নিয়োগের প্রক্রিয়া শেষ হতে হতে আগামী বছরের মাঝামাঝি হয়ে যেতে পারে বলে মনে করছেন কমিশনের আধিকারিকরা।

Published by:Debamoy Ghosh
First published:

পরবর্তী খবর