• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • CSL Recruitment 2021: ৩৫৫ পদে অ্যাপ্রেন্টিস নিয়োগ করবে কোচিন শিপইয়ার্ড লিমিটেড

CSL Recruitment 2021: ৩৫৫ পদে অ্যাপ্রেন্টিস নিয়োগ করবে কোচিন শিপইয়ার্ড লিমিটেড

File Photo

File Photo

Cochin Shipyard Limited Recruitment: প্রার্থীরা ১০ নভেম্বর, ২০২১ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন।

  • Share this:

#কোচিন: সম্প্রতি কোচিন শিপইয়ার্ড লিমিটেডের (Cochin Shipyard Limited) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছিল। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের শীঘ্রই আবেদন করতে হবে, কেন না আজই আবেদনের শেষ দিন! এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

CSL Recruitment 2021: আবেদনের তারিখ

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীরা ১০ নভেম্বর, ২০২১ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন।

CSL Recruitment 2021: শূন্যপদের সংখ্যা

প্রতিষ্ঠানের তরফে মোট ৩৫৫টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। প্রার্থীদের মূলত টেকনিশিয়ান (ভোকেশনাল) অ্যাপ্রেন্টিস ও ট্রেড অ্যাপ্রেন্টিস হিসেবে নিয়োগ করা হবে।

CSL Recruitment 2021: বিশেষ ঘোষণা

CSL কর্তৃপক্ষ দ্বারা প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাপ্রেন্টিসশিপের ট্রেনিংয়ের সময়কাল অ্যাপ্রেন্টিস আইন ১৯৬১ অনুযায়ী এক বছরের জন্য হবে। যাঁরা অ্যাপ্রেন্টিস আইন ১৯৬১-এর অধীনে যে কোনও সময়কালের জন্য অন্য যে কোনও প্রতিষ্ঠানে প্রশিক্ষণ নিয়েছেন তাঁরা আবেদন করার যোগ্য নয়।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: কোচিন শিপইয়ার্ড লিমিটেড (CSL)

পদের নাম: টেকনিশিয়ান (ভোকেশনাল) অ্যাপ্রেন্টিস ও ট্রেড অ্যাপ্রেন্টিস

শূন্যপদের সংখ্যা: ৩৫৫

কাজের স্থান: কিছু জানানো হয়নি

কাজের ধরন: ট্রেনিং সংক্রান্ত

নির্বাচন পদ্ধতি: শর্টলিস্ট

আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে

শিক্ষাগত যোগ্যতা: কিছু জানানো হয়নি

বেতনক্রম: কিছু জানানো হয়নি

আবেদন পদ্ধতি: অনলাইন

আবেদনের শেষ দিন: ১০.১১.২০২১

CSL Recruitment 2021: নির্বাচন পদ্ধতি

সংশ্লিষ্ট ট্রেডের জন্য প্রযোজ্য নির্ধারিত যোগ্যতায় প্রাপ্ত নম্বরের শতাংশের ভিত্তিতে প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হবে। যদি, নির্ধারিত যোগ্যতায় একাধিক প্রার্থীর দ্বারা একই শতাংশ নম্বর শর্টলিস্ট করা হয়, তবে বয়সের জ্যেষ্ঠতার ভিত্তিতে আপেক্ষিক যোগ্যতা নির্ধারণ করা হবে। শর্টলিস্ট করা প্রার্থীদের সার্টিফিকেট যাচাইয়ের জন্য কর্তৃপক্ষের নির্দিষ্ট করা দিন ও স্থানে উপস্থিত হতে হবে।

যোগ্যতার প্রয়োজনীয়তা নিশ্চিত করার জন্য শংসাপত্র যাচাইকরণ সফলভাবে সম্পন্ন করার পরে, আবেদনকারীদের অস্থায়ীভাবে মেধা/সংরক্ষণের ক্রম অনুসারে বিজ্ঞাপিত আসনগুলিতে নিয়োগের জন্য বিবেচনা করা হবে। সে ক্ষেত্রে প্রার্থীদের মেডিক্যাল ফিটনেস পরীক্ষা করার পরেই উপযুক্ত প্রার্থীকে নির্বাচন করা হবে।

নির্বাচিত প্রার্থীদের https://apprenticeshipindia.gov.in পোর্টালের মাধ্যমে অ্যাপ্রেন্টিসশিপ চুক্তি স্বাক্ষর করে কাজে যোগদান করতে হবে।

উল্লিখিত পদে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা সরাসরি এই লিঙ্কটি https://cochinshipyard.in/uploads/career/42cebccb33fcf074fac51cc0054d9199.pdf ব্যবহার করে আবেদন করতে পারেন।

Published by:Siddhartha Sarkar
First published: