Home /News /education-career /
SSC: নজরে আজ শিক্ষামন্ত্রীর বৈঠক! সমাধান সূত্রের আশায় চাকরিপ্রার্থীরা

SSC: নজরে আজ শিক্ষামন্ত্রীর বৈঠক! সমাধান সূত্রের আশায় চাকরিপ্রার্থীরা

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু৷

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু৷

সম্প্রতি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সঙ্গে চাকরিপ্রার্থীদের বৈঠক হয়।

  • Share this:

#কলকাতা: এসএসসি নবম-দশম চাকরিপ্রার্থীদের সমস্যার কি সমাধান হবে? অন্তত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বৈঠক ঘিরে তেমনটাই ইঙ্গিত পাচ্ছেন চাকরিপ্রার্থীরা। দীর্ঘদিন ধরেই নবম -দশমের চাকরি প্রার্থীরা গান্ধী মূর্তি পাদদেশে অবস্থান চালিয়ে যাচ্ছেন।

সম্প্রতি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সঙ্গে চাকরিপ্রার্থীদের বৈঠক হয়। সেই বৈঠকে চাকরি-প্রার্থীদের তাদের দাবি বিবেচনা করার আশ্বাস দেন। সেই বৈঠকেই অবশ্য চাকরিপ্রার্থীদের জানিয়ে দেওয়া হয় সোমবারের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠকের কথা। এ দিনের বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু উপস্থিত থাকার পাশাপাশি স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান, স্কুল শিক্ষা দপ্তরের সচিব পর্যায়ের আধিকারিকরা উপস্থিত থাকার কথা।

আরও পড়ুন: বড় খবর! উচ্চ প্রাথমিকে নিয়োগে ১১০০ চাকরিপ্রার্থীর জন্য নতুন সুযোগ! সময় ১৩ অগাস্ট পর্যন্ত

নিয়োগ দুর্নীতি নিয়ে তাঁদেরও অভিযোগ রয়েছে। "হাইজাম্প" করে নিয়োগ হয়েছে বলে দীর্ঘদিন ধরেই গান্ধী মূর্তির পাদদেশে তাঁরা অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। যদিও নবম-দশমের নিয়োগের প্যানেলের সময়সীমা রাজ্য মন্ত্রিসভা বৈঠক করে বাড়ানো হয়েছে। হাইজাম্প করে নিয়োগ নিয়ে যে অভিযোগ উঠেছে সেক্ষেত্রে বাকি চাকরিপ্রার্থীদের চাকরি নিশ্চিত করার জন্যই প্যানেলের সময়সীমা বাড়ানোর পাশাপাশি শূন্য পদেরও তৈরি হয়েছে। রাজ্য মন্ত্রিসভা তাতে ইতিমধ্যে অনুমোদন ও দিয়েছে। মনে করা হচ্ছে এ দিনের বৈঠকে চাকরিপ্রার্থীদের সামনে রাজ্যের এই অবস্থানটি তুলে ধরতে পারেন শিক্ষামন্ত্রী।

পাশাপাশি তাঁদের বঞ্চিত না করে যাতে দ্রুত নিয়োগ করা যায়, সেই বিষয়েও নিশ্চিত কিছু পরিকল্পনার কথা জানানো হতে পারে চাকরিপ্রার্থীদের। এর পাশাপাশি নতুন নিয়োগের বিষয়েও তাঁদের অবহিত করা হতে পারে। ইতিমধ্যেই গত ১ আগস্ট শিক্ষামন্ত্রীর ব্রাত্য বসু এসএসসি চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করেছেন। সেই বৈঠকেই সামগ্রিক বিষয়টি পর্যালোচনা করা হয়েছে বলে সূত্রের খবর।

স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের পাশাপাশি নবম- দশম, একাদশ -দ্বাদশ নতুন করে নিয়োগ করতে চায় রাজ্য। দু'টি মিলিয়ে প্রায় কুড়ি হাজারের মতো শূন্য পদ রয়েছে বলেও ইতিমধ্যেই হাইকোর্টকে জানিয়েছে স্কুল শিক্ষা দপ্তর। ইতিমধ্যেই নয়া বিধিও প্রস্তুত করার পথে রাজ্য। মনে করা হচ্ছে এই বৈঠকে চাকরিপ্রার্থীদের কাছে নির্দিষ্ট কিছু সমাধান সূত্র দেওয়া হতে পারে। সে ক্ষেত্রে দুপুর তিনটা থেকে এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করছে স্কুল শিক্ষা দপ্তরের আধিকারিকদের একাংশ।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Bratya Basu, SSC

পরবর্তী খবর