Home /News /education-career /
SSC Case Babita Sarkar: স্কুলে নিয়োগের সুপারিশপত্র পেলেন ববিতা সরকার, খুশি তিনি, জানালেন সংবাদমাধ্যমে

SSC Case Babita Sarkar: স্কুলে নিয়োগের সুপারিশপত্র পেলেন ববিতা সরকার, খুশি তিনি, জানালেন সংবাদমাধ্যমে

ফাইল চিত্র

ফাইল চিত্র

SSC Case Babita Sarkar: মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর নিয়োগপ্রক্রিয়া নিয়ে বিতর্ক তৈরি হয়। তিনি নিয়ম ভেঙে স্কুলে চাকরি পেয়েছেন, এমনই অভিযোগ প্রমাণিত হয় আদালতে।

  • Share this:

#কলকাতা: চাকরির নিয়োগপত্র পেলেন ববিতা সরকার। যে ববিতার নির্দেশকে কেন্দ্র করে স্কুলে নিয়োগের প্রক্রিয়া নিয়ে বিস্তর বিতর্ক তৈরি হয়। সেই বিতর্কের শেষে, হাই কোর্টের নির্দেশ মেনে সোমবার দুপুরের পর সল্টলেকের এসএসসির দফতরে যান ববিতা। সেখান থেকে তিনি নিয়োগের সুপারিশপত্র সংগ্রহ করেন। তবে তিনি বললেন, আমি খুশি হয়েছি সুপারিশপত্র পেয়ে। এর পর নিয়োগপত্র পেলে অনেকটা নিশ্চিন্ত হওয়া যাবে।

আরও পড়ুন: হোটেল তো নয়, যেন দুর্ভেদ্য দূর্গ, বুকিং পাচ্ছে না কেউই, নজর কাড়ছে র‍্যাডিসন ব্লু

মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর নিয়োগপ্রক্রিয়া নিয়ে বিতর্ক তৈরি হয়। তিনি নিয়ম ভেঙে স্কুলে চাকরি পেয়েছেন, এমনই অভিযোগ প্রমাণিত হয় আদালতে। সেই কারণে চাকরি যায় অঙ্কিতার। তাঁকে বেতন ফেরানোর নির্দেশ দেয় আদালত। সেই মতো চাকরি যায় অঙ্কিতার। তিনি ইন্দিরা গার্লস হাইস্কুলে চাকরি করতেন। সেখানেই চাকরি পেলেন ববিতা। রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক হিসাবে নিযুক্ত হচ্ছেন তিনি। তাকেই নিয়োগের সুপারিশপত্র দিল আদালত।

আদালতে এই নিয়ে বিস্তর জলঘোলা চলেছে শেষ কয়েকমাস ধরে। কী করে নম্বর কম পেয়েও তালিকায় আগে স্থান পেয়ে গেলেন মন্ত্রী কন্যা, আর কেন নম্বর বেশি পেয়েও ববিতা স্থান পেলেন না, তা নিয়েও রাজ্য সরকারকে বিস্তর ভর্ৎসনা করে হাই কোর্ট। তার পরেই হাই কোর্টের নির্দেশে চাকরি যায় অঙ্কিতা অধিকারীর। চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হয় ববিতাকে। পাশাপাশি, এ কদিনের বেতনও দিতে বলা হয় ক্ষতিপূরণ হিসাবে।

অর্ণব হাজরা

Published by:Uddalak B
First published:

Tags: SSC

পরবর্তী খবর