CU: ফল প্রকাশের পরেই ওয়েবসাইটে সমস্যা! চিন্তায় কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিএ-বিএসসি অড সেমিস্টারের পরীক্ষার্থীরা

www.exametc.com -এই ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করা হয়েছে। কিন্তু বেলা গড়াতেই ওয়েবসাইটে সমস্যা শুরু হয়। বহু পরীক্ষার্থীই জানায় ওয়েবসাইটর সার্ভার ডাউন।

www.exametc.com -এই ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করা হয়েছে। কিন্তু বেলা গড়াতেই ওয়েবসাইটে সমস্যা শুরু হয়। বহু পরীক্ষার্থীই জানায় ওয়েবসাইটর সার্ভার ডাউন।

  • Share this:

#কলকাতা: বিএ ও বিএসসি অড সেমিস্টারের ফলাফল প্রকাশ করল কলকাতা বিশ্ববিদ্যালয় (Univesity of Calcutta)। জানা যাচ্ছিল ১২ ডিজিট এর রোল নম্বরের মাধ্যমে বিএ ও বিএসসি অড সেমিস্টার (Semester- I/III/V) ফলাফল জানতে পারবে পরীক্ষার্থীরা। www.exametc.com -এই ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করা হয়েছে। কিন্তু বেলা গড়াতেই ওয়েবসাইটে সমস্যা শুরু হয়। বহু পরীক্ষার্থীই জানায় ওয়েবসাইটর সার্ভার ডাউন। ফলে জানা যাচ্ছে না রেজাল্ট।

এই পরীক্ষা হয়েছিল অনলাইনে। প্রায় ২ লক্ষ ছাত্রছাত্রী পরীক্ষা দিয়েছিল প্রথম, তৃতীয় ও পঞ্চম সেমিস্টারে। এর মধ্যে প্রথম সেমিস্টারে ছিল ১ লক্ষ ১০ হাজার ছাত্রছাত্রী। জানা যাচ্ছে একসঙ্গে বহু ছাত্র ছাত্রী রেজাল্টের পোর্টালে ঢোকায় পোর্টাল ক্র‍্যাশ করে। আর তার পর থেকেই ওয়েবসাইটে সমস্যা। যদিও অনেকেই ইতিমধ্যে রেজাল্ট দেখতেও পেয়েছে বলে কর্তৃপক্ষের দাবি।

তবে খুব শীঘ্রই যাতে পোর্টালে রেজাল্ট দেখা যায় তার জন্য সার্ভারের কাজ চলছে। যত শীঘ্র সম্ভব পোর্টালটি চালু হবে বলে আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ। এই পরীক্ষা হয়েছিল ভোটের আগে মার্চ মাসে। করোনার জন্য বাড়িতে বসে অনলাইন পরীক্ষা দিয়েছিলেন ছাত্রছাত্রীরা। তাই যে পরীক্ষার্থীরা তাদের প্রাপ্ত নম্বরে সন্তুষ্ট নয় তারা বিশ্ববিদ্যালয়ের অফিশিয়ার ওয়েবসাইটের মাধ্যমে পুনরায় তাদের উত্তরপত্র মূল্যায়ণের আবেদন করতে পারবে।

রেজাল্ট বেরোনোর ১৫ দিনের মধ্যে এই আবেদন করতে হবে। একটি বিষয়ের উত্তরপত্র পুনরায় মূল্যায়ণ করাতে পরীক্ষার্থীকে ৫০০ টাকা দিতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে পরীক্ষার্থী সাপ্লিমেন্টারি পরীক্ষারও আবেদন করতে পারবে অনলাইনে।

Published by:Swaralipi Dasgupta
First published: