দেবী আগমনে প্রস্তুত শহরবাসী, সেজে উঠেছে তিলোত্তমা– News18 Bengali

দেবী আগমনে প্রস্তুত শহরবাসী, সেজে উঠেছে তিলোত্তমা

আজ মহালয়া। তার আগেরদিন থেকেই শহরের সর্বত্র পুজোর গন্ধ। মা দুর্গার আবাহনে প্রস্তুত শহরবাসী।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 19, 2017 06:44 PM IST
দেবী আগমনে প্রস্তুত শহরবাসী, সেজে উঠেছে তিলোত্তমা
Durga Puja decoration
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 19, 2017 06:44 PM IST

#কলকাতা: আজ মহালয়া। তার আগেরদিন থেকেই শহরের সর্বত্র পুজোর গন্ধ। মা দুর্গার আবাহনে প্রস্তুত শহরবাসী। পুজোর আনন্দে সেজে উঠেছে তিলোত্তমা। দক্ষিণ কলকাতার সমাজসেবী চত্বরে রাস্তায় আলপনা দিলেন আর্ট কলেজের পড়ুয়ারা। গতকাল থেকেই মুখ্যমন্ত্রী উদ্বোধন শুরু করে দিলেন। এবারে শ্রীভূমি স্পোর্টিং দিয়ে প্রথম উদ্বোধন।

মহালয়ার দিন থেকেই সাধারণত পুজো উদ্বোধন শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছর এক দিন আগেই পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। সোমবার শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো উদ্বোধন করেন মমতা। শ্রীভূমির এবারের থিম বাহুবলি-২। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। ভাসান বিতর্ক নিয়ে এদিন ফের বিজেপিকে আক্রমণ করেন মমতা।

অনুকূল ঠাকুরের আশ্রম গড়ার জন্য সরকারের কাছে মধ্যমগ্রামে একটি জমি চায় সৎসঙ্গ। বিভিন্ন সমস্যায় তা হস্তান্তর করা যায়নি। এদিন মাত্র ১ টাকার বিনিময়ে সেই জমি দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

মহালয়ার আগের দিন থেকেই পুজোর আনন্দে গা ভাসালেন শহরবাসী। দেবী আবাহনে প্রস্তুত শহর কলকাতা। রঙিন সাজে আরও মোহময়ী তিলোত্তমা। মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় দক্ষিণ কলকাতার রাজপথ রংচঙে করে তুললেন শহরের আর্ট কলেজের ছাত্রছাত্রীরা। সোমবার তুলি হাতে তিনশো পড়ুয়া আলপনা দিলেন শরৎ বোস রোড থেকে লেক পর্যন্ত। প্রায় দেড় কিলোমিটার রাস্তা রঙিন করে তুললেন তাঁরা।

দেখা না মিলুক কাশ ফুলের। আকাশ বসে থাকুক মুখ ভার করে। তবুও দুর্গাপুজোর জন্য বাঙালির এনার্জির কোনওদিন ঘাটতি পড়ে না। মহালয়ার আগের দিন থেকেই উৎসবপ্রিয় মানুষ পুজো শুরুর ডাক দিলেন। শহরের বুকে বেজে উঠল উৎসবের ঢাক।

First published: 09:18:15 AM Sep 19, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर