Football World Cup 2018

হোয়াইট হাউজে প্রদীপ জ্বালিয়ে ডোনাল্ড ট্রাম্পের দিওয়ালি উদযাপন !

Akash Misra | News18 Bangla
Updated:Oct 19, 2017 09:18 AM IST
হোয়াইট হাউজে প্রদীপ জ্বালিয়ে ডোনাল্ড ট্রাম্পের দিওয়ালি উদযাপন !
Akash Misra | News18 Bangla
Updated:Oct 19, 2017 09:18 AM IST

#ওয়াশিংটন: হোয়াইট হাউজের ওভাল অফিসে প্রশাসনের ভারতীয়-আমেরিকান নাগরিকদের নিয়ে দিওয়ালি পালন করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের সঙ্গে দিওয়ালির প্রদীপ জ্বালিয়েছেন ফার্স্ট ডটার ও হোয়াইট হাউজের পরামর্শদাতা ইভানকা ট্রাম্প।

জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত ভারতীয় বংশোদ্ভুত নিকি হ্যালি এবং মেডিসিন বিভাগের কর্মকর্তা সিমা ভার্মা, মার্কিন ফেডারেল কমিশনের চেয়ারম্যান অজিত পাল এবং তাঁর ডেপুটি প্রেস সেক্রেটারি রাজ শাহ এই উৎসবে ট্রাম্পের সঙ্গে যোগ দেন।

ট্রাম্প ফেসবুকে দিওয়ালি উৎসবের একটি ভিডিও পোস্ট করে বলেন, ‘দিওয়ালিতে আমরাও আছি, এই সময়ে বিশেষ করে স্মরণ করছি ভারতের নাগরিকদের, যারা বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ গড়েছেন।’ সঙ্গে ট্রাম্প আরও বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমার খুব দৃঢ় সম্পর্ক রয়েছে।’

ট্রাম্প জানান, প্রশাসনের কর্মকর্তা এবং ভারতীয়-আমেরিকান সম্প্রদায়ের সঙ্গে এই উৎসব পালন করতে পেরে তিনি সম্মানিত বোধ করছেন। ট্রাম্পের কথায়, শিল্প, বিজ্ঞান, চিকিৎসা, ব্যবসা এবং শিক্ষায় আপনাদের উল্লেখযোগ্য অংশগ্রহণ রয়েছে। বিশেষ করে সেনাবাহিনীতে কর্মরত ভারতীয় আমেরিকান নাগরিকদের আমেরিকা বিশেষভাবে ধন্যবাদ জানায়।

First published: 08:23:21 PM Oct 18, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर