Football World Cup 2018

বৃষ্টির পূর্বাভাসে ডেঙ্গির প্রকোপ আরও বাড়ার আশঙ্কা

Elina Datta | News18 Bangla
Updated:Oct 30, 2017 02:23 PM IST
বৃষ্টির পূর্বাভাসে ডেঙ্গির প্রকোপ আরও বাড়ার আশঙ্কা
dengue larvae
Elina Datta | News18 Bangla
Updated:Oct 30, 2017 02:23 PM IST

 #কলকাতা: রাজ্য জুড়ে ডেঙ্গির প্রকোপের মধ্যে ফের বৃষ্টির রক্তচক্ষু ৷ পূর্ব বাংলাদেশের উপর অবস্থিত ঘূর্ণাবর্তের জেরে আগামী ৪৮ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর ৷ বৃষ্টির ফলে ফের নতুন করে জল জমলে তৈরি হবে ডেঙ্গি মশার লার্ভা ৷ এতে রাজ্যে বাড়বে ডেঙ্গির প্রকোপ বলে আশঙ্কা চিকিৎসকদের ৷

উত্তরপ্রদেশ থেকে ছত্তীসগড় পর্যন্ত বিস্তৃতভাবে অবস্থান করছে নিম্নচাপ অক্ষরেখা। এর জন্য দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর । এছাড়া উত্তরবঙ্গেও হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। আগামী ২দিন সকালে ঘন কুয়াশা থাকবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর।

ডেঙ্গিতে রাজ্যে ইতিমধ্যেই বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে ৷ ডেঙ্গি পরিস্থিতির অবনতির আশঙ্কায় কলকাতা ও সব পুর এলাকার স্বাস্থ্য ও সাফাই কর্মীদের ছুটি। জোর দেওয়া হয়েছে আবর্জনা সাফাইয়ের উপর। প্রয়োজনে স্পেশাল ক্লিনিক খোলারও নির্দেশ দেওয়া হয়েছে। চলতি মাসেই স্বাস্থ্য ও নবান্নের শীর্ষ কর্তাদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকেই জ্বর ও ডেঙ্গি প্রতিরোধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি। জ্বর প্রভাবিত এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে জেলা প্রশাসনকে আরও উদ্যোগী হতে বলা হয়েছে।

First published: 02:23:27 PM Oct 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर