Football World Cup 2018

খোদ হাসপাতালেই ডেঙ্গির হানা, আতঙ্কে তটস্থ পুরুলিয়া সুপার স্পেশালিটি হাসপাতাল

Akash Misra | News18 Bangla
Updated:Oct 24, 2017 08:10 PM IST
খোদ হাসপাতালেই ডেঙ্গির হানা, আতঙ্কে তটস্থ পুরুলিয়া সুপার স্পেশালিটি হাসপাতাল
Akash Misra | News18 Bangla
Updated:Oct 24, 2017 08:10 PM IST

#কলকাতা: এবার খোদ হাসপাতালেই ডেঙ্গির হানা। আতঙ্কে তটস্থ পুরুলিয়া সুপার স্পেশালিটি হাসপাতাল। আক্রান্ত এক হাসপাতাল কর্মী সহ ৭। আইশোলেশন ওয়ার্ডের সামনে আবর্জনার স্তুপ। জমা জলে ডিম পাড়ছে মশা। আতঙ্কে হাসপাতাল ছাড়ছেন রোগী ও রোগীর আত্মীয়রা। পরিস্থিতির কথা মেনে নিলেন স্বাস্থ্য আধিকারিকরা।

এ যেন প্রদীপের নিচেই অন্ধকার। ডেঙ্গি আতঙ্কগ্রস্থ রাজ্যে পুরুলিয়া সদর হাসপাতাল হয়ে উঠেছে রীতিমত মশার আঁতুড়ঘর। হাসপাতালের দেওয়ালে স্বচ্ছ ভারতের বিজ্ঞাপন। অথচ আবর্জনার স্তূপ আইশোলেশন ওয়ার্ডের ধারেপাশে। হাসপাতালের চারদিকে বর্জ্য পদার্থ, ডাবের খোল থেকে যাবতীয় আবর্জনা ছড়িয়ে আছে। তাতে জল জমে আছে। জমা জলে ডিম পাড়ছে মশা। হাসপাতাল চত্বরে ঘুরে বেড়াচ্ছে শুকর। রোগীর আত্মীয়দের দাবি, দ্রুত আবর্জনা পরিষ্কার না হলে শুধু রোগীরা নন অসুস্থ হয়ে পরবেন সাধারণ মানুষও।

মঙ্গলবার দুপুরের পর পুরুলিয়া হাসপাতলের স্বাস্থ্য কর্মী বিবেক বাউড়ির রক্তেও ডেঙ্গির জীবাণু মিলেছে। চিকিৎসার জন্য তাঁকে বাঁকুড়া হাসপাতালে পাঠানো হয়েছে।

হাসপাতালের বেহাল অবস্থার কথা স্বীকার করে নিয়েছেন সুপারও। ইতিমধ্যেই জেলায় ৭ জনের রক্তে ডেঙ্গির জীবানু মিলেছে। অভিযোগ এরপরও তৎপর নয় হাসপাতাল কর্তৃপক্ষ। এই অবস্থায় হাসপাতাল ছাড়ার কথা ভাবছেন রোগী ও রোগীর আত্মীয়রা।

First published: 08:10:13 PM Oct 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर