বাড়ছে তিতলির ভয়াবহতা, অন্ধ্রে ঘূর্ণিঝড়ের বলি ৮

News18 Bangla
Updated:Oct 11, 2018 03:33 PM IST
বাড়ছে তিতলির ভয়াবহতা, অন্ধ্রে ঘূর্ণিঝড়ের বলি ৮
News18 Bangla
Updated:Oct 11, 2018 03:33 PM IST

#ভুবনেশ্বর:      ক্রমশ বাড়ছে ঘূর্ণিঝড় তিতলির ভয়াবহতা । তিতলির তাণ্ডবে অন্ধ্রপ্রদেশে মৃত ৮ । সর্বাধিক ক্ষতিগ্রস্ত শ্রীকাকুলাম । অন্ধ্র-ওড়িশার উপকূলবর্তী এলাকায় জারি হয়েছে অতিরিক্ত সতর্কতা । 

বৃহস্পতিবার সকালেই ওড়িশার গঞ্জাম জেলার গোপালপুরের সমুদ্রতটে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় 'তিতলি' । ভোর পাঁচটা নাগাদই ওড়িশায় শুরু হয়  ঘূর্ণিঝড় । অন্ধ্র-প্রদেশের পালাসা উপকূলেও আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় । বাতাসের গতিবেগ প্রায় ১৪০-১৫০/ ঘন্টা ।  ভয়াবহ ঘূর্ণিঝড় তিতলির শিকার হয়েছেন দুজন । অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে সাইক্লোনে প্রাণ হারালেন দু'জন । পালাসার নিকটবর্তী সারুবুজ্জিলিতে গাছ পড়ে মারা গিয়েছেন দু'জন ।

Loading...

আবহাওয়া দফতর সূত্রের খবর অনুযায়ী ওড়িশার গোপালপুরে বাতাসের গতিবেগ ঘন্টা প্রতি ১২৬কি.মি. । কলিঙ্গপট্টানামে বাতাসের গতিবেগ প্রায় ৫৬ কি.মি/ ঘন্টা । ঘূর্ণিঝড়ের জেরে ইতিমধ্যেই ব্যহত হয়েছে বিদ্যুত সরবরাহ । গোপালপুর ও বেহরামপুর সহ বেশ কয়েকটি জায়গায় বিপর্যস্ত হয়েছে সড়ক পরিবহণ ব্যবস্থা ।

উপকূলবর্তী পাঁচটি জেলা থেকে প্রায় তিন লাখ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে । উদ্ধারকাজের জন্য ইতিমধ্যেই ৩০০টি মোটর বোটের ব্যবস্থা করেছে ওড়িশা প্রশাসন । আবহাওয়া দফতর জানিয়েছে গঞ্জাম, গজপতি, পুরি, খুরদা ও জগৎসিংপু জেলায় সর্বাধিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । শুরু হয়েছে ভূমিধস।

৮৩৬টি নিরাপদ শিবিরে যাবতীয় ত্রাণের ব্যবস্থা করা হয়েছে । তৎপরতার সঙ্গে কাজ করছে উদ্ধারকারী দলগুলি।

First published: 07:47:58 AM Oct 11, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर