নদী দিয়ে পাচার হচ্ছিল বহুমূল্য শালকাঠ, বনকর্মীদের সঙ্গে মাফিয়াদের গুলির লড়াই, তারপর

Wood trafficking in north bengal- Photo-File

রাত দেড়টায় টানটান উত্তেজনা...

  • Share this:

    #জলপাইগুড়ি: বাংলাদেশে গরু পাচারের আদলে এবার নদী পথে কাঠ পাচার ডুয়ার্সে। কাঠ পাচার রুখতে গিয়ে খণ্ডযুদ্ধ বনকর্মীদের সাথে কাঠ মাফিয়াদের, চলল গুলি । বাজেয়াপ্ত লক্ষাধিক টাকা মূল্যের শালকাঠ।

    শুক্রবার রাত দেড়টা নাগাদ ডুয়ার্সের মরাঘাট রেঞ্জের অন্তর্গত সোনাখালি জঙ্গলের পাশ দিয়ে বয়ে যাওয়া নদী দিয়ে পাচার করা হচ্ছিলো বহুমূল্য চোরাই কাঠ। রীতিমতো নদীতে বড় বড় শাল গাছের নিচে লড়ির চাকার টিউব লাগিয়ে তার সাহায্যে ভাসিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল সেই মূল্যবান কাঠ গুলি। গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাত ১.৩০ মিনিট নাগাদ অভিযান চালায় মরাঘাট রেঞ্জের বনকর্মী এবং সোনাখালি বনকর্মীরা। বনকর্মীরা বাধা দিতে গেলে কাঠ মাফিয়া পাল্টা হামলা চালায় বনকর্মীদের দিকে। এরপরে বেধে যায় খণ্ডযুদ্ধ কাঠ মাফিয়াদের সাথে বনকর্মীদের। আত্মরক্ষার্থে গুলি চালায় বনকর্মীরা। তবে গুলিতে কেউ আহত হননি, গুলির শব্দে পালিয়ে যান কাঠ মাফিয়ারা। ডুয়ার্সের মোরাঘাট রেঞ্জের সোনাখালি বিটের ঘটনা।

    খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় এ সি এফ বিপাশা পারুলের নেতৃত্বে বনকর্মীদের একটি দল। বনকর্মীদের থেকে মাফিয়াদের সংখ্যা ছিল কয়েকগুণ বেশি।উদ্ধার করা হয় মূল্যবান কাঠের লগ,ও কাঠ পাচারের বিভিন্ন সরঞ্জাম।এই ঘটনার জড়িতদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বনদফতর৷

    Published by:Debalina Datta
    First published: