কুরিয়র সংস্থায় ডেলিভারি করা অর্ডার বাতিল করতে গিয়ে খোয়া গেল ৬১ হাজার টাকা !

কুরিয়র সংস্থায় ডেলিভারি করা অর্ডার বাতিল করতে গিয়ে খোয়া গেল ৬১ হাজার টাকা !
Representational Image
  • Share this:

#কলকাতা: অভিনব কায়দায় ব্যাঙ্ক প্রতারণার শিকার যুবক। বেসরকারি কুরিয়র সংস্থায় ডেলিভারি করা অর্ডার বাতিল করতে গিয়ে খোয়া গেল ৬১ হাজার টাকা। জানানো হবে উপর মহলে, এই বলেই দায় সারল কুরিয়র সংস্থা।

দীর্ঘদিন ধরেই বেসরকারি কুরিয়র সংস্থাকে দিয়ে নিজেদের পণ্য ডেলিভারি করত আনন্দপুরের একটি বেসরকারি কোম্পানি। বৃহস্পতিবার দিল্লিতে পাঠানো একটি পণ্য বাতিল করতে চান ওই কোম্পানির এক কর্মী। গুগলে খুঁজে মেলে আনন্দপুরের বেসরকারি ওই কুরিয়র সংস্থার নম্বর। এরপরই শুরু হয় প্রতারণা ৷ অভিযোগ, ওই কর্মীর ফোনে পাঠানো হয় একটি লিঙ্ক ৷ লিঙ্ক ক্লিক করে দিতে বলা হয় মাত্র ২ টাকা ৷ এরপর ধাপে ধাপে ওই কর্মীর অ্যাকাউন্ট থেকে গায়েব হয় মোট ৬১ হাজার টাকা ৷

আরও পড়ুন-অ্যাকাউন্টে যত টাকাই থাক, ভরাডুবি হলে ১ লক্ষ টাকার বেশি দায় নেবে না ব্যাঙ্ক

গুগলে দেখানো ওই নম্বরটি তাঁদের নয় বলেই দাবি আনন্দপুরের ওই বেসরকারি কুরিয়র সংস্থার। তবে তাঁদের সংস্থার নাম ভাঁড়িয়ে যে প্রতারণা চলছে তা মেনে নিয়েছেন সংস্থার মালিক।

এর আগেও এধরনের অভিযোগ এসেছে। তবুও কেন এতদিন কোনও ব্যবস্থা নেয়নি এই কুরিয়র সংস্থা ? কেনই বা সরানো হয়নি ভুয়ো ফোন নম্বর ? সেসম্পর্কে কোনও সদুত্তর দেয়নি কুরিয়র সংস্থা। ঘটনায় আনন্দপুর থানায় অভিযোগ দায়ের করেছেন প্রতারিত। জানানো হয়েছে লালবাজার সাইবার সেলেও।

আরও দেখুন-

First published: 08:07:54 AM Oct 18, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर