কলকাতায় চুরি যাওয়া ৯৭টি হিরে বসানো মহামূল্যবান নেকলেস উদ্ধার গুপ্তিপাড়ায় !

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 12, 2019 12:14 PM IST
কলকাতায় চুরি যাওয়া ৯৭টি হিরে বসানো মহামূল্যবান নেকলেস উদ্ধার গুপ্তিপাড়ায় !
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 12, 2019 12:14 PM IST

#কলকাতা: কলকাতায় চুরি যাওয়া হিরের নেকলেস উদ্ধার হল গুপ্তিপাড়ায়। গ্রেফতার গয়না পাচার চক্রের মূল পাণ্ডা মান্নান শেখ। গুপ্তিপাড়ায় তাঁর বাড়িতে মাটি খুঁড়েই উদ্ধার হয় ৯৭টি হিরে বসানো নেকলেস।

গিরিশ পার্কে গায়েব। গুপ্তিপাড়ায় হদিশ। গয়না পাচারের স্লিপার সেলের খোঁজ পেয়ে তাজ্জব গোয়েন্দারা। জালে মূলচক্রী মান্নান শেখ। গিরিশ পার্কের একটি গয়না তৈরির কারখানা থেকে চুরি যায় হিরের নেকলেস।তদন্ত শুরু করেন কলকাতা পুলিশের গোয়েন্দারা।

শেষ পর্যন্ত গুপ্তিপাড়ায় মূলচক্রী মান্নানের বাড়ি থেকে উদ্ধার হয় বহুমূল্য নেকলেসটি। চুরির পর বাড়িতে মাটির নীচে পুতে রাখা হয়। অভিযান চালিয়ে উদ্ধার করেন গোয়েন্দারা। কিন্তু তদন্তে নেমে চোরাই নেটওয়ার্কের কাজের পদ্ধতি দেখে হতবাক পুলিশ।

মুম্বইয়ে হিরে কেনাবেচার ব্যবসা করে মান্নান। সেই নেটওয়ার্ক কাজে লাগিেয় দেশ জুড়ে স্লিপার সেল গড়ে তোলে। সোনাপট্টি গুলিতে নিজের লোকেদের কারিগর হিসেবে নিয়োগ করত মান্নান। এরাই তার হয়ে গয়না চুরি করত।

গিরিশ পার্কের গয়নার কারখানায় সে সাকিল হোসেন নামে এক ব্যক্তিকে সে কারিগর হিসেবে নিয়োগ করে। সম্প্রতি একটি হিরের নেকলেস পালিশে আসে ওই গয়না কারখানায়। পালিশের দায়িত্ব পেয়ে নেকলেসটি সরিয়ে ফেলে সাকিল।

Loading...

চুরি করেই বেপত্তা হয়ে যায় সাকিল। তার খোঁজ করতে গিয়ে হদিশ মেলে মান্নানের। মোবাইল টাওয়ার লোকেশন খতিয়ে দেখে দেখা যায় পালানোর আগে শেষবার মান্নানের সঙ্গে কথা বলেছে সাকিল। এরপরই গোয়েন্দারা গ্রেফতার করে মান্নান।

দফায় দফায় জেরা করে খোঁজ মেলে মাটির তলায় লোকানো গুপ্তধনের।

আরও দেখুন-

First published: 12:06:33 PM Sep 12, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर