পাসপোর্ট জালচক্র ফাঁস, ৮ ধৃতের চক্রান্তে সামিল পুলিশ! যোগ বাংলারও

প্রতীকী ছবি

পাসপোর্ট হোল্ডারদের বিরুদ্ধে লুকআউট সার্কুলার জারি করার নির্দেশও দেওয়া হয়েছে পুলিশের তরফে। সেই সমস্ত জাল পাসপোর্ট বাতিল করার জন্য আবেদন করা হয়েছে হায়দরাবাদের রিজিওনাল পাসপোর্স অফিসারের কাছে।

  • Share this:

    #হায়দরাবাদ: তেলঙ্গানায় সক্রিয় দীর্ঘদিনের ভারতীয় পাসপোর্ট জালচক্রের হদিশ পেল পুলিশ। ধৃত আটজনের মধ্যে দুই বাংলাদেশি নাগরিক রয়েছে। চাঞ্চল্যকর তথ্য, এই ধৃতদের মধ্যে সামিল দুই পুলিশকর্মীও। বুধবারই পুলিশ এই অপরাধীদের নাগাল পেয়েছে। তেলঙ্গানার নিজামাবাদে দীর্ঘদিন ধরেই রমরমা কারবার চলছিল বলে জানতে পেরেছিল পুলিশ।

    পুলিশ সূত্রে খবর, তদন্তে নেমে প্রায় ৭২টি জাল পাসপোর্ট উদ্ধার করতে পেরেছে পুলিশ। পাসপোর্ট হোল্ডারদের বিরুদ্ধে লুকআউট সার্কুলার জারি করার নির্দেশও দেওয়া হয়েছে পুলিশের তরফে। সেই সমস্ত জাল পাসপোর্ট বাতিল করার জন্য আবেদন করা হয়েছে হায়দরাবাদের রিজিওনাল পাসপোর্স অফিসারের কাছে। কয়েকদিন আগেই তেলঙ্গানায় এক বাংলাদেশির আন্তর্জাতিক বিভাগে ঢোকার সময় জাল পাসপোর্স ধরা পড়ে। সেই সময় থেকেই এই ঘটনার তদন্তে নেমেছিল পুলিশ।

    তার পরই অবশ্য জাল নথিপত্র ধরা পড়ে এবং সেখান থেকেই তিনজনকে গ্রেফতার করেছিল পুলিশ। তাদেরকে জেরা করেই বাকিদের হদিশ পেয়েছেন তদন্তকারীরা। পুলিশ সূত্রে খবর, নিজামাবাদের বোধান শহরে এবং পশ্চিমবঙ্গে এক এজেন্ট রয়েছে তাদের। তারা জাল আধার কার্ড থেকে ভারতীয় পাসপোর্ট তৈরির কাজ করে। সাইবারাবাদের কমিশনারের নেতৃত্বে গোটা দল এই ঘটনার তদন্ত করছিল।

    কমিশনার ভি সি সজ্জনার জানিয়েছেন, ইউনিক আইডেনটিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়ার মাধ্যমে ৭২টি জাল আধার কার্ড বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাশাসককে এই তথ্য পাঠানো হয়েছে। বাংলাদেশি চার নাগরিকের সঙ্গে পুলিশের এক সাব-ইন্সপেক্টর ও একজন সহকারি সাব-ইন্সপেক্টরকেও জালে নিয়েছে পুলিশ। এখনও তিনজন পলাতক এই ঘটনায়। তাদের খোঁজার জন্য বিশেষ দল গঠন করা হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: