• Home
  • »
  • News
  • »
  • crime
  • »
  • SUSPECTED TERRORISTS SHOT AT AND INJURED A MAN INSIDE KRISHNA DHABA IN JAMMU AND KASHMIRS SRINAGAR RC

শ্রীনগরের হাই সিকিউরিটি জোনের জনপ্রিয় ধাবায় সন্ত্রাসবাদী হামলা, জখম ১

প্রতীকী ছবি

সন্ত্রাসবাদী হামলা হিসেবেই প্রাথমিক ভাবে এই ঘটনাকে দেখছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, একটি জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। জম্মু-কাশ্মীরে সম্পত্তি কেনা নিয়ে কেন্দ্রের নয়া আইনের প্রতিবাদেই এই হামলা বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

  • Share this:

    #শ্রীনগর: জম্মু-কাশ্মীরের শ্রীনগরের একটি অত্যন্ত জনপ্রিয় ধাবায় প্রকাশ্যে গুলিচালনার ঘটনায় সন্ত্রস্ত গোটা এলাকা। কৃষ্ণা ধাবায় এই গুলিচালনার ঘটনায় ধাবা মালিকের ছেলে গুরুতর জখম হয়েছেন। ঘটনাটি ঘটে বুধবার সন্ধেয়। জখম ধাবা মালিকের ছেলে আকাশ মেহেতাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের দাবি, এটি সন্ত্রাসবাদী হামলা।

    পুলিশ সূত্রে খবর, একটি মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। সন্ত্রাসবাদী হামলা হিসেবেই প্রাথমিক ভাবে এই ঘটনাকে দেখছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, একটি জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। জম্মু-কাশ্মীরে সম্পত্তি কেনা নিয়ে কেন্দ্রের নয়া আইনের প্রতিবাদেই এই হামলা বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। পাশাপাশি, ওই গোষ্ঠী আরও এই ধরনের হামলার হুমকি দিয়েছে বলে দাবি পুলিশের।

    গত বছরই কাশ্মীরের বাইরের যে কেউ সেখানে সম্পত্তি কিনতে পারে বলে আইন তৈরি হয়েছিল। এর পরই ৩৭০ ধারা বাতিল করে কেন্দ্র। সঙ্গে দুই কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করা হয় জম্মু-কাশ্মীরকে। জানুয়ারির শুরুতেই প্রায় ১০ লক্ষ মানুষ জম্ম-কাশ্মীরে স্থায়ী বাসিন্দা হিসেবে ছাড়পত্রও পেয়েছেন। এর মধ্যে বহু বাইরের বাসিন্দাও রয়েছেন। গত বছরই ৬৫ বছরের এক সোনা ব্যবসায়ীকে লক্ষ করে গুলি চালানো হয়। সেখানেই মারা যান তিনি। তাঁর কাছেও স্থায়ী বাসিন্দার শংসাপত্র এসেছিল বলে খবর।

    বুধবারের ঘটনারও তেমন কোনও যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। রাজনৈতিক নেতারাও এদিনের ঘটনার তীব্র নিন্দা করে টুইট করেছেন। তালিকায় রয়েছেন মেহবুবা মুফতি, ওমর আবদুল্লাহরা। পাশাপাশি, যে এলাকায় এই গুলিচালনার ঘটনা ঘটেছে সেখানেই জম্মু-কাশ্মীর হাইকোর্টের প্রধান বিচারপতির বাসভবন। ফলে কী ভাবে এমন হাই সিকিউরিটি জোনে এমন সন্ত্রাসবাদী হামলা, তা ভাবাচ্ছে পুলিশকে।

    Published by:Raima Chakraborty
    First published: