Home /News /crime /
হঠাৎই মোবাইলের WiFi নেটওয়ার্কে ভেসে উঠল 'পাকিস্তান জিন্দাবাদ'! তারপর কী হল, জানুন

হঠাৎই মোবাইলের WiFi নেটওয়ার্কে ভেসে উঠল 'পাকিস্তান জিন্দাবাদ'! তারপর কী হল, জানুন

Representative Image

Representative Image

এর সঙ্গে হ্যাকার বা সন্ত্রাসবাদীদের যোগ রয়েছে কিনা, সেটাও তদন্ত করা হচ্ছে৷ আর থাকলেও কেন এ ভাবে ব্যক্তিগত WiFi-র নাম বদলে ফেলা হল, তার পিছনের কারণও খোঁজা হচ্ছে৷

  • Last Updated :
  • Share this:

 #কানপুর: নাজিরাবাদ সার্কেলে ওয়াই-ফাই নেটওয়ার্কে 'পাকিস্তান জিন্দাবাদ' ভেসে উঠতেই শুরু হয়েছে চাঞ্চল্য। কে ওয়াইফাই নেটওয়ার্ক 'পাকিস্তান জিন্দাবাদ' নামে ব্যবহার করছেন, তার খোঁজ শুরু করেছে পুলিশ। ডিআইজি ডঃ প্রীতিন্দ্র সিংহ জানান, বুধবার গভীর রাতে অফিস থেকে ফিরে কাবারি মার্কেট এলাকার এক যুবক বাড়িতে ওয়াইফাই চালু করেন। সেই কানেকশন আসতেই তার মোবাইলে পাকিস্তান জিন্দাবাদ নামে নেটওয়ার্কের নাম উঠে আসে!

এর পরে রীতিমতো ঘাবড়ে গিয়ে যুবক পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নেটওয়ার্কের নাম পাল্টে দেয়। তবে কে এ ভাবে নেটওয়ার্কের নামকরণ করল তা এখনও জানা যায়নি৷ পুলিশ ও গোয়েন্দা সংস্থা একইসঙ্গে ঘটনার তদন্ত করছে।

নাদিরাবাদ থানা এলাকার কাবাডি মার্কেট এলাকায় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি ওই যুবকের ব্যক্তিগত WiFi-তে পাকিস্তান জিন্দাবাদ লিখেছিলেন বলে আশঙ্কা৷ এর মাধ্যমে সব তথ্য হ্যাক করা হতে পারে বলে মনে করা হচ্ছে। পুলিশি তদন্তে যুবক জানান যে, বুধবার রাতে বাড়ি থেকে অফিসের কাজ করার জন্য WiFi অন করেন তিনি৷ নিজের বাড়িতে কানেকশনের ওয়াইফাই নেটওয়ার্কের নাম পাকিস্তান জিন্দাবাদ আসে। তখন ভয় পান তিনি এবং থানায় যোগাযোগ করেন৷ তাঁর মতো অন্য কোনও ব্যক্তির WiFi-র নাম বদল করা হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে৷ এর সঙ্গে হ্যাকার বা সন্ত্রাসবাদীদের যোগ রয়েছে কিনা, সেটাও তদন্ত করা হচ্ছে৷ আর থাকলেও কেন এ ভাবে ব্যক্তিগত WiFi-র নাম বদলে ফেলা হল, তার পিছনের কারণও খোঁজা হচ্ছে৷ তদন্ত শুরু হয়েছে জোরকদমে৷

নাজিরাবাদের সিও গীতাঞ্জলি সিংহ বলেন, সাইবার সেল মামলাটি তদন্ত করছে। তিনি জানিয়েছেন যে শীঘ্রই অভিযুক্তকে গ্রেফতার করা হবে।
Published by:Pooja Basu
First published:

Tags: Kanpur, WIFI