ধর্ষিতা হওয়াও যেন অপরাধ! কিশোরী-ধর্ষককে একসঙ্গে বেঁধে ঘোরাল গ্রামবাসীরা, উঠল 'ভারত মাতা কি জয়' স্লোগান

ধর্ষিতা হওয়াও যেন অপরাধ! কিশোরী-ধর্ষককে একসঙ্গে বেঁধে ঘোরাল গ্রামবাসীরা, উঠল 'ভারত মাতা কি জয়' স্লোগান

ধর্ষিতা-ধর্ষককে একসঙ্গে বেঁধে ঘোরাল গ্রামবাসীর। প্রতীকী ছবি।

২০২১ সালের মাঝামাঝি সময়ে দাঁড়িয়ে ধর্ষিতা হওয়াও যেন এখানে অপরাধ! তাই শাস্তি দিতে ধর্ষিতাকেও মারধর করে ধর্ষককের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে গোটা গ্রাম ঘোরাল গ্রামবাসীরা।

  • Share this:

    #ভোপালঃ সাংঘাতিক! ভয়ঙ্কর! লজ্জাজনক...

    ২০২১ সালের মাঝামাঝি সময়ে দাঁড়িয়ে ধর্ষিতা হওয়াও যেন এখানে অপরাধ! তাই শাস্তি দিতে ধর্ষিতাকেও মারধর করে ধর্ষককের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে গোটা গ্রাম ঘোরাল গ্রামবাসীরা। আর যারা দু'জনকে গোটা গ্রাম ঘুরিয়েছে সঙ্গে নিয়ে, তাদের মধ্যে ছিল কিশোরীর পরিবারের এক সদস্যও। রবিবার জঘন্যতম ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ৪০০ কিলোমিটার দূরে  একটি আদিবাসী অধ্যুষিত আলিরাইপুর গ্রামে।  ঘটনার সময়কার দৃশ্য ক্যামেরাবন্দি হওয়ার পরে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। একজন ধর্ষিতা কিশরীর প্রতি গ্রামবাসীদের এ হেন নৃশংস আচরণের প্রতিবাদে ক্ষোভে ফুঁসছে দেশ। তারপরেই নড়েছড়ে বসেছে প্রশাসন।

    জানা গিয়েছে, ১৬ বছরের এক কিশোরী ধর্ষণের শিকার হয়। ঘটনার কথা জানাজানি হওয়ার পরে  চিহ্নিত হয় ধর্ষক। এরপর ধর্ষিতা ওই ১৬ বছরের কিশোরী এবং ধর্ষককে প্রবল মারধর করা হয়। এরপর একসঙ্গে দড়ি দিয়ে বেঁধে গোটা গ্রাম ঘোরানো হয়। ওঠে 'ভারত মাতা কি জয়' স্লোগান।  ভিডিওতে এই গোটা ঘটনার সময় বেশ কয়েকজন তাদের সঙ্গেই গ্রাম ঘুরতে দেখা যায়। পুলিশ তাদের মধ্যে থেকে ছ'জনকে চিহ্নিত করে। সেই ৬ জন এবং ধর্ষককে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে কিশোরীর পরিবারের এক সদস্য রয়েছে, যে নিজে পরিবারের মেয়েকে এ ভাবে সকলের সামনে নামিয়ে  আনে এবং ধর্ষকের সঙ্গে হাঁটতে বাধ্য করে।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন ঘটনাটি ঘটার সময়েই খবর যায় পুলিশের কাছে। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে পুলিশ ওই কিশোরীকে উদ্ধার করে। পুলিশ আধিকারিক দিলীপ সিং বিলওয়াল জানিয়েছেন, ঘটনায় দুটি পৃথক মামলা রুজু করা হয়েছে। তার মধ্যে একটি  ২১ বছর বয়সী ধর্ষকের বিরুদ্ধে, অন্যটি কিশোরীর পরিবারের অভিযুক্ত ব্যক্তি এবং যে গ্রামবাসীদের গ্রাম ঘোরাতে দেখা গিয়েছে তাদের বিরুদ্ধে।   ধর্ষক জুবকের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে। তদন্ত চলছে। কিশোরীর শারীরিক পরীক্ষা করা হয়েছে।

    Published by:Shubhagata Dey
    First published:

    লেটেস্ট খবর