দিনের আলোয় মুসলিম যুবককে প্রবল হেনস্থা, গোয়ালে ঢুকে গরু চুরির সন্দেহে পিটিয়ে খুন

দিনের আলোয় মুসলিম যুবককে প্রবল হেনস্থা, গোয়ালে ঢুকে গরু চুরির সন্দেহে পিটিয়ে খুন

প্রতীকী ছবি

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে, বিহারের রাজধানী পটনার কাছে ফুলওয়ারি শরীফে। ৩২ বছর বয়সী মৃত ওই ব্যক্তির নাম মহম্মদ আলমগীর।

  • Share this:

    #পটনা: তখন রাত তিন'টে। গোয়ালে অজানা কিছু শব্দ পেয়ে সন্দেহ হয় স্থানীয়দের। নজরে আসে অন্ধকারের মধ্যে দুই যুবক একটি গরুর গলার বাধন খুলছে। কোনও কিছু বুঝে ওঠার আগেই যুবককে ধরে ফেলে স্থানীয়রা। শুরু হয় ধাক্কাধাক্কি। চিৎকার চেঁচামেচির ফলে এলাকায় লোক জমে যায়। এরপরেই শুরু হয় হেনস্থা। তবে এতকিছুর মধ্যে পালিয়ে যেতে সক্ষম হয় দু'জনের মধ্যে একজন। অপরজনকে স্থানীয়রা গণপিটুনি দেয়। তার জেরেই মৃত্যু হয় যুবকের।

    বুধবার সকালে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে, বিহারের রাজধানী পটনার কাছে ফুলওয়ারি শরীফে। ৩২ বছর বয়সী মৃত ওই ব্যক্তির নাম মহম্মদ আলমগীর।  অভিযোগের ভিত্তিতে ঘটনায় অভিযুক্ত ছয় ব্যক্তিকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার ভোরে স্থানীয়রা আলমগীরকে ধরেফেলেন। তারপর থেকে শুরু হয় অত্যাচার। যা ঘণ্টার পর ঘণ্টা চলতে থাকে। এরপর সে ধীরে ধীরে নেতিয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এরপর তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে শেষরক্ষা হয়নি। মৃত্যুর কোলে ঢলে পড়ে বিকেলের মধ্যেই।

    তবে গরু চুরির ঘটনাকে কেন্দ্রও করে গণপিটুনুর ঘটনা নতুন নয়। ২০১৭ সালের পর থেকে এই ধরনের ঘটনা বাড়তে শুরু করে। সে সময়প্রধানমন্ত্রী হুঁশিয়ারি দেন, এই ধরনের ঘটনা কোনভাবেই বরদাস্ত নয়। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাসত দেওয়া হবে। যদিও তারপরেও বহু ক্ষেত্রে এই গণপিটুনিতে ম্রিত্যর খবর সামনে এসেছে। আর দেহা গিয়েছে পিটুনির শিকার হয়েছে মুসলিম সম্প্রদায়ের কেউ না কেউ।

    Published by:Shubhagata Dey
    First published: