• Home
  • »
  • News
  • »
  • crime
  • »
  • KOLKATA POLICE SPECIAL TASK FORCE ARRESTS THREE SUSPECTED JAMAAT UL MUJAHIDEEN BANGLADESHI OPERATIVES AKD

JMB Operatives arrested in Kolkata: কলকাতায় এসটিএফ-এর জালে তিন জেএমবি জঙ্গি! সঙ্গে জেহাদি বই...

কলকাতায় গ্রেফতার তিন জেএমবি জঙ্গী রবিউল, সাব্বির, নাজিউর।

JMB Operatives arrested in Kolkata: এই তিন ব্যক্তির নাম নাজিউর রহমান ওরফে জয়রাম, সাব্বির ওরফে নিখিল কান্ত এবং রবিউল ইসলাম (২২)।

  • Share this:

    #কলকাতা: খাস কলকাতায় এসটিএফ-এর জালে এবার তিন জেএমবি জঙ্গি! আজ রবিবার দুপুর দুটো নাগাদ সূত্র মারফত খবর পেয়ে আলিপুর এমজি রোডে অভিযান চালায় লালবাজারের এসটিএফ টিম। তিনজনকে সেখান থেকে গ্রেফতার করার পর জেএমবি জঙ্গি যোগের স্পষ্ট সম্ভাবনা দেখেছে এসটিএফ।  এই তিন ব্যক্তির নাম নাজিউর রহমান ওরফে জয়রাম, সাব্বির ওরফে নিখিল কান্ত এবং রবিউল ইসলাম (২২)। তারা বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা। অভিযুক্তদের কাছে জেহাদি বই পাওয়া গিয়েছে। এদের ফেসবুক অ্যাকাউন্টে নানা জেহাদি বক্তব্যেরও হদিশ পাওয়া গিয়েছে। এই ধৃতদের কাছে যে ডায়েরি পাওয়া গিয়েছে তাতে এক জেএমবি  নেতার নম্বরও পাওয়া গিয়েছে বলে খবর।

    সূত্রের খবর ধৃতদের কাছে আইসিস-এর নথিও মিলেছে। আগামিকাল তাদের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে বলে খবর। এই অপারেশনকে লালবাজার হাল আমলের‌ অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছে।

    সূত্র মারফত জানা যাচ্ছে, জোকা ক্যান্সার হাসপাতালের পাশে একটি বাড়ি ভাড়া নিয়ে আত্মগোপন করেছিল এই তিন অভিযুক্ত। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, ক্যানসার রোগীর পরিবারের লোক সেজে এই তিনজন জোকা এলাকায় বাড়ি ভাড়া নিয়েছিল। ঠিক কবে তারা এখানে এসেছিল, কতদিন তারা এখানে ছিল সব বিষয়ে খুঁটিয়ে জানতে এসটিএফ রুমে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এই  তিন অভিযুক্তকে।

    এই তিন অভিযুক্তর কাছে কাছে বাংলাদেশের পাসপোর্ট সহ নানা নথিপত্র পাওয়া গিয়েছে। যদিও সেগুলি আসল না নকল তাও খতিয়ে দেখছে পুলিশ।

    খাগড়াগড় কাণ্ডের সময় থেকে সময় থেকেই বাংলায় জেএমবি জঙ্গিযোগ স্পষ্ট। গত বছর ডিসেম্বর মাসে নাজিমুদ্দিন বলে বীরভূম থেকে এক ব্যক্তিকে ধরেছিল পুলিশ। সে জেএমবি-র বীরভূম মডিউলের সদস্য ছিল। এর পরে একযোগে তিনজনকে গ্রেফতার করার এই ঘটনাকে কলকাতা পুলিশের এসটিএফ-শাখার বড় সাফল্য বলেই মনে করা হচ্ছে।

    -ইনপুট সুকান্ত মজুমদার

    Published by:Arka Deb
    First published: