Home /News /crime /
Kolkata Crime News: করোনা বাড়তেই শুরু জাল কোভিড রিপোর্টের রমরমা কারবার, আমতলায় কেলেঙ্কারি কাণ্ড

Kolkata Crime News: করোনা বাড়তেই শুরু জাল কোভিড রিপোর্টের রমরমা কারবার, আমতলায় কেলেঙ্কারি কাণ্ড

Kolkata Crime News

Kolkata Crime News

অভিযুক্ত প্রিয়ম মন্ডলকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। (Kolkata Crime News)

  • Share this:

    #কলকাতা: কোভিড পরীক্ষার ল্যাবের জাল নথি তৈরি করে ভুয়ো RTPCR রিপোর্ট তৈরির চক্রের পর্দা ফাঁস। দক্ষিণ ২৪ পরগনার আমতলা থেকে গ্রেফতার এক ইঞ্জিনিয়র। অভিযুক্ত প্রিয়ম মন্ডলকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। (Kolkata Crime News)

    পুলিশ সূত্রে খবর, চিনার পার্ক এলাকার সিকিউর ল্যাবের মালিক দিব্বঞ্জন চক্রবর্তী বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন। অভিযোগ, তার ল্যাবের নামে একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করে তার মধ্যে দিয়ে তাদের ল্যাবের নাম এবং লোগো ব্যবহার করে RTPCR রিপোর্ট জাল করছে। যাদের এই ভুয়ো রিপোর্ট দেওয়া হচ্ছে তারা কেউ ওই ল্যাব থেকে টেস্ট করায়নি বলেই অভিযোগে জানান তিনি।

    আরও পড়ুন: নতুন স্কুল, কেটেছে প্রাণের আতঙ্কও, তবু পড়ুয়াদের মন পড়ে সেই পুরনো স্কুলবাড়িতেই!

    সেই ঘটনার তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ জানতে পারে বিষ্ণুপুর থানা এলাকার আমতলার বাসিন্দা প্রিয়ম মন্ডল একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করেছিল ওই ল্যাবের নামে। পেশায় ইঞ্জিনিয়ার এই যুবক এই ল্যাবের নামে ওয়েবসাইট তৈরি করে বিভিন্ন মানুষকে ল্যাবের লোগো এবং নাম ব্যবহার করা কাগজে ভুয়ো রিপোর্ট তৈরি করে দিত। পাশাপাশি, সেই রিপোর্টে চিকিৎসকের সাক্ষর পর্যন্ত জাল করত বলে তথ্য আসে বিধাননগর সাইবার ক্রাইম পুলিশের হাতে।

    আরও পড়ুন: 'একটু জল পাই কোথায় বলতে পারেন...' গোটা গ্রামের সবেধন নীলমণি একটি পাম্প!

    এরপরই গতকাল রাতে আমতলা এলাকায় হানা দিয়ে এই অভিযুক্তকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তার কাছ থেকে বেশ কিছু জাল রিপোর্ট, ওয়েবসাইট, মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়। ভুয়ো রিপোর্টের পরিবর্তে কত টাকা নিত বা তার সঙ্গে অন্য কোনও চক্রের যোগ রয়েছে কিনা তা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

    অনুপ চক্রবর্তী

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Crime News

    পরবর্তী খবর