আন্তঃরাজ্য অস্ত্র ও মাদক পাচার চক্র ধরা পড়ল মালদহে, গ্রেফতার চার

এদিন যে অস্ত্র-গুলি উদ্ধার হয়েছে সেগুলি অত্যন্ত উন্নত মানের।

এদিন যে অস্ত্র-গুলি উদ্ধার হয়েছে সেগুলি অত্যন্ত উন্নত মানের।

  • Share this:

#মালদহ:  ভোটের আগে পুলিশের নাকা চেকিংয়ে আন্তঃরাজ্য আগ্নেয়াস্ত্র ও মাদক পাচার চক্র গ্রেফতার মালদহে। উদ্ধার দুটি সেভেন এমএম পিস্তল, চারটি ম্যাগাজিন, ২৬০ গ্রাম ব্রাউন সুগার, মোবাইল ফোন এবং নগদ ২৪ হাজার ৪০০ টাকা। গ্রেফতার করা হয়েছে পাচার চক্রের চার জনকে। পুলিশের অভিযানে ধৃতদের মধ্যে রাকেশ কুমার, কংগ্রেস সিং এবং খুরশেদ আলম বিহারের বাসিন্দা।  অপরজন রিন্টু রজক কালিয়াচকের বাসিন্দা।

গোপন সূত্রে খবর পেয়ে মালদহ পুলিশের ক্রাইম মনিটরিং গ্রুপ এবং সাদা পোশাকের পুলিশের তিনটি দল একযোগে অভিযানে নামে। প্রথমে গাজোল এবং পরে কালিয়াচক থানার সুলতানগঞ্জ এলাকায় আলাদা আলাদাভাবে অভিযান চালিয়ে উদ্ধার হয় অস্ত্র, নগদ টাকা ও মাদক। আরও জিজ্ঞাসাবাদের জন্য ধৃতদের হেফাজতে নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।এর আগেও মালদহের কালিয়াচকে অস্ত্র কারখানার হদিশ মেলে। সেখানে বিহারের মুঙ্গের থেকে কারিগর এনে অস্ত্র তৈরির প্রক্রিয়া চলছিল বলে জানতে পারে পুলিশ।

এরপর মালদহের ঝাড়খন্ড সীমান্ত লাগোয়া মানিকচক থানা এলাকাতেও অস্ত্রসহ গ্রেফতার হয় ভিন রাজ্যের যুবক। বিধানসভা ভোটের আগে জেলা জুড়ে পুলিশি তল্লাশি তীব্র হতেই একের পর এক অস্ত্র উদ্ধারের ঘটনা প্রকাশ্যে আসছে। আর বহু ক্ষেত্রে চক্রের জাল ভিন রাজ্য পর্যন্ত বিস্তৃত বলে তদন্তে জানতে পারছে পুলিশ। ঘটনায় ভোটের আগে বাড়ছে উদ্বেগ।পুলিশ সূত্রে জানা গেছে, মুর্শিদাবাদের জঙ্গিপুর পুলিশ মারফত চোরাকারবারীদের গতিবিধি সম্পর্কে তথ্য পায় পুলিশ। এরপরেই তড়িঘড়ি গঠন করা হয় একাধিক দল। একযোগে তল্লাশি চালাতেই সাফল্য আসে।

এদিন যে অস্ত্র-গুলি উদ্ধার হয়েছে সেগুলি অত্যন্ত উন্নত মানের। তবে একইসঙ্গে অস্ত্র আর মাদক পাচার চক্র ধরা পড়ার ঘটনায় দুইটি চক্র এক হয়ে কাজ চালাচ্ছে বলেও জানতে পেরেছে পুলিশ। আর এতেই বাড়ছে উদ্বেগ। জেলা পুলিশ সুপার অলোক রাজরিয়া জানিয়েছেন, জেলা জুড়ে বিভিন্ন থানা এলাকায় তল্লাশি এবং পুলিশি টহল বাড়ানো হয়েছে। ফলে বেশ কিছু জায়গায় অস্ত্র উদ্ধারের ঘটনা হয়েছে। আগামি দিনে এই অভিযান আরো জোরদার করা হবে। ভোট যাতে শান্তিপূর্ণভাবে হয় তার জন্য এখন থেকেই তৎপর রয়েছে পুলিশ।

Sebak DebSarma

Published by:Debalina Datta
First published: