মোটরবাইক থেকে দোনলা বন্দুক এনে গুলি, চাবাগান দখল নিয়ে উত্তাল, গ্রেফতার ২

মোটরবাইক থেকে দোনলা বন্দুক এনে গুলি, চাবাগান দখল নিয়ে উত্তাল, গ্রেফতার ২
২ জনকে ছয়দিনের পুলিশি হেফাজতের নির্দেশ৷

২ জনকে ছয়দিনের পুলিশি হেফাজতের নির্দেশ৷

  • Share this:

#চোপড়া:  চা বাগান দখলকে কেন্দ্র করে  শ্রমিকদের মারধরের অভিযোগে ধৃত পিয়ার আলী এবং দবিরুদ্দিনকে ছয় দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিল ইসলামপুর মহকুমা আদালত । ধৃত দুইজনকে শনিবার ইসলামপুর আদালতে পেশ করা হলে বিচারক এই নির্দেশ দেন।

একদিন আগে চোপড়া ব্লকের হিমনগছ চা বাগান দখলকে কেন্দ্র করে শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষের সংঘর্ষ হয়। সংঘর্ষে মালিক পক্ষ দোনালা বন্দুক দিয়ে গুলি চালানোর অভিযোগ উঠেছিল। গুলিবিদ্ধ হয়ে আহত হন আকবর আলী নামে শ্রমিক।তাকে চোপড়া দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা চলছে। ঘটনার পর উত্তেজনার সৃষ্টি হয়। চাবাগান শ্রমিকরা অভিযুক্ত মালিক এবং তার সঙ্গীকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছিল। পুলিশ চাবাগান মালিক পিয়ার আলী ও তার সঙ্গী দবিরুদ্দিন কে গ্রেপ্তার করে। তার কাছ থেকে দুটি দোনালা বন্দুক এবং দুই রাউন্ড তাজা কার্তুজ পুলিশ উদ্ধার করে। ধৃত দুইজনকে শনিবার ইসলামপুর মহকুমা আদালতে পেশ করলে বিচারক এই নির্দেশ দেন।

উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের হিরমনগছ চাবাগান টি স্থানীয় এক ব্যাক্তির কাছে বাগান মালিক বিক্রি করে দেয় বলে অভিযোগ। বাগান বিক্রি করে দেওয়া হলেও শ্রমিক সমস্যা সমাধান করা হয় নি। অন্যদিনের মত আজ চাবাগানে শ্রমিকরা কাজে গেলে নতুন বাগান মালিক পিয়ার আলী এক সহযোগিকে সঙ্গে নিয়ে শ্রমিকদের বাগান থেকে বেরিয়ে আসার জন্য বললে মালিক ও শ্রমিকের মধ্যে হাতাহাতি শুরু হয়। অভিযোগ সেই সময় বাগান মালিক পিয়ার আলী মোটরবাইক থেকে একটি দোনালা বন্দুক বের করে এনে গুলি ছোড়ে। তাতেই আহত হয়েছেন বাগান শ্রমিক আকবর আলী।খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় চোপড়া থানার পুলিশ।গ্রামবাসিরা সেখানে জড়ো হয়ে অভিযুক্ত বাগান মালিককে ধরে পুলিশের হাতে তুলে দেয়।


পুলিশ ঘটনাস্থল থেকে দুটি দোনালা বন্দুক উদ্ধার করেছে।পিয়ার আলী ছাড়াও তার সহযোগি দবিরুদ্দিনকে গ্রেপ্তার  করেছ।আহত আকবর আলীকে চোপড়া দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা চলছে।পুলিশ সুপার শচীন মক্কার জানিয়েছেন,গন্ডোগোলের খবর পেয়েই চোপড়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌছায়।পুলিশ দুটি দোনালা বন্দুক উদ্ধার করা হয়। এছাড়াও দুটি তাঁজা কার্তুজ উদ্ধার হয়েছে।আহত আকবর আলী জানান, শ্রমিকদের সঙ্গে আলোচনা না করে হিমনগছ চা বাগান কিনে নিয়ে পিয়ার আলী।প্রতিদিনের মত আজ তারা কাজে গেলে পিয়ার আলী এক সঙ্গীকে সঙ্গে নিয়ে মোটরবাইক নিয়ে সেখানে পৌছে তাদেরকে বাগান ছাড়ার কথা বললে হাতাহাতি শুরু হয়।পিয়ার আলী দৌড়ে মোটরবাইক থেকে বন্দুকটি এনে তার উপর গুলি চালায়। সে গুলিতেই তিনি আহত হয়েছেন।

Uttam Paul

Published by:Debalina Datta
First published: