বাগবাজার ঘাটে উদ্ধার গলা কাটা মহিলার দেহ !

বাগবাজার ঘাটে উদ্ধার গলা কাটা মহিলার দেহ !
  • Share this:

Sanku Santra

#কলকাতা: মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল উত্তর কলকাতার বাগবাজার ঘাটে। মৃতদেহর পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। তবে দেহটা এতটাই পচা-গলা ছিল যে, চিহ্নিতকরণের উপায় ছিল না। দেহ উদ্ধার করে উত্তর বন্দর থানার পুলিশ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে হাসপাতালে।

গতকাল, বুধবার ৪ ডিসেম্বর সকাল বেলা, প্রতিদিনের মত প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। সেই সময় বাগবাজার ঘাটের কাছ দিয়ে খুব গন্ধ আসছিল। সে সময়েই সবার নজরে পড়ে, নদীর পাড়ে জলের মধ্যে একটি প্লাস্টিকের বস্তাতে কিছু রয়েছে। কাছে গিয়ে দেখা যায় মানুষের মৃতদেহ ভাসছে । সঙ্গে সঙ্গে উত্তর বন্দর থানায় খবর যায়। পুলিশ এসে দেহটি উদ্ধার করে। দেহটি এতটাই পচে গিয়েছিল যে, কোনওভাবেই চিহ্নিতকরণের উপায় ছিল না। তবে প্রাথমিক ভাবে বোঝা যায়, দেহটি কোনও মহিলার ছিল। একহাতে উল্কি করে লেখা ছিল রুপা, অন্য হাতে ত্রিশূল চিহ্ন। তদন্তকারীরা মনে করছেv মহিলাকে গলা কেটেই খুন করা হয়েছে ৷

আগামিকাল, শুক্রবার সকাল থেকে এখনও পর্যন্ত মহিলার দেহ চিহ্নিতকরণ করা যায়নি। এখনও পর্যন্ত মৃতদেহ শনাক্ত করার জন্য পুলিশের সঙ্গে কেউ যোগাযোগ করেননি। দেহটি ভাঁটার টানে চলে এসেছে বলে মনে করছেন সবাই। মহিলার পরনের জামাকাপড় পরীক্ষা করে দেখছেন তদন্তকারীরা। যদিও ওই বস্ত্র কোনও দর্জির কাছ থেকে কাটানো হয়ে থাকে, তাহলে তাতে যে ট্যাগটি থাকবে সেটি দেখে এলাকা কিংবা মহিলার পরিচয় জানা যেতে পারে। একদিকে হায়দরাবাদে মহিলাকে ধর্ষণ করে খুন, সেই ঘটনা নিয়ে উত্তাল সারাদেশ। গতকাল, বুধবার সকালে বাগবাজার ঘাটে মহিলার দেহ উদ্ধারকে কেন্দ্র করে, মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

কোনও দেহ যদি পচে যায় বা যদি জলে ভেসে পচে, তাহলে সেই দেহ ময়না তদন্ত করে সঠিক কারণ জানা অনেকটা কঠিন হয়ে পড়ে ৷ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে দেহ। যে কারণে এই দেহটা নিয়ে তদন্তের ক্ষেত্রে অনেকটাই সমস্যার সম্মুখীন হচ্ছেন তদন্তকারীরা। অন্যদিকে পুলিশের পক্ষ থেকে সব থানাগুলোকে জানিয়ে দেওয়া হয়েছে কোথাও কোনও মহিলার নিখোঁজ সংক্রান্ত ডায়েরী হয়েছে কিনা গত ১৫ দিনের মধ্যে, সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

First published: 02:20:29 PM Dec 05, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर