corona virus btn
corona virus btn
Loading

বাইকে হাত দেওয়াই কাল! কর্ণাটকে উলঙ্গ করে মাটিতে ফেলে দলিত পরিবারকে গণপিটুনির অভিযোগ

বাইকে হাত দেওয়াই কাল! কর্ণাটকে উলঙ্গ করে মাটিতে ফেলে দলিত পরিবারকে গণপিটুনির অভিযোগ
প্রতীকী ছবি

শনিবার মর্মান্তিক, লজ্জাজনক ঘটনাটি ঘটেছে কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরু থেকে ৫৩০ কিলোমিটার দূরে বিজয়পুরার তালিকোটায়।

  • Share this:

#বেঙ্গালুরু: ভুল করে বাইকে হাত দিয়ে ফেলেছিলেন। সেটাই হল মহা অপরাধ। তার মাশুল দিতে হল গোটা দলিত পরিবারকে। সমাজের উচ্চ শ্রেণির এক ব্যক্তির বাইকে স্পর্শ করার অপরাধে উলঙ্গ করে মাটিতে ফেলে গণপিটুনি দেওয়া হল এক দলিত সম্প্রদায়ের ব্যক্তিকে। পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদেরও অত্যাচার করা হয়।

শনিবার মর্মান্তিক, লজ্জাজনক ঘটনাটি ঘটেছে কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরু থেকে ৫৩০ কিলোমিটার দূরে বিজয়পুরার তালিকোটায়। জানা গিয়েছে, দলিত ওই ব্যক্তিকে উলঙ্গ করে মাটিতে ফেলে গণপিটুনি দেয় উত্তেজিত জনতা। কিল-চড়-ঘুষির পাশাপাশি লাথিও মারা হয় তাঁকে। এমনকি ব্যক্তির পরিবারের সদস্যদের ওপরেও যথেচ্ছ অত্যাচার করা হয়। তবে সেখান থেকে কোনওমতে পালিয়ে যান ওই ব্যক্তি। তারপর নিকটবর্তী থানায় গিয়ে ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করন।

এ দিকে, দলিত সম্প্রদায়ের ওই ব্যক্তিকে যখন অত্যাচার করা হচ্ছে, সেই ছবি ক্যামেরাবন্দি করে নেন স্থানীয় কেউ। তারপর তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। বিদ্যুতের গতিতে সেই ভিডিও ছড়িয়ে পড়ে। নিন্দার ঝড় ওঠে বিভিন্ন মহলে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মিনাজি গ্রামের বাসিন্দা ওই ব্যক্তি পুলিশকে জানিয়েছেন তিনি না বুঝেই বাইকে হাত দিয়ে ফেলেছিলেন। সেই অপরাধেই তাঁকে গণপিটুনি দেয় উচ্চ শ্রেণির কয়েকজন। সংশ্লিষ্ট থানার এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, অভিযোগকারী ব্যক্তি ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে তফসিলি জাতি/উপজাতি সম্প্রদায়ভুক্তদের হেনস্তা-সহ ১৪৩, ১৪৭, ৩২৪, ৩৫৪, ৫০৪, ৫০৬, ১৪৯ ধারায় মামলা রুজু হয়েছে।

Published by: Shubhagata Dey
First published: July 20, 2020, 1:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर