নিজের দোকানের সত্ত্ব পাচ্ছেন না! তারওপর আবার কাটমানি, অবসাদে আত্মহত্যার চেষ্টা

Buisnessman tried to commmit suicide Photo- Representative

দোকান নিয়ে ঘোর অশান্তি...

  • Share this:

#চোপড়া:  মোটা অঙ্কের সেলামি টাকা  দিয়ে দোকানের দখল না পাওয়ার অবসাদে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক ব্যাবসায়ী। ঘটনাটি উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার মাঝিয়ালি গ্রামে।আশঙ্কাজনক অবস্থায় ইসলামপুর মহকুমা হাসপাতালে ভর্তি আছেন।এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চোপড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পরিমলবাবুর স্ত্রী।

জানা গেছে, মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েতের কাঁচাকালি বাজারে দীর্ঘদিন যাবদ অস্থায়ী দোকান করে ব্যবসা করতে পরিমল সিংহ নামে এক ব্যাক্তি। সেখানে রেগুলেটেড মার্কেট কমিটির কাছ থেকে মোটা টাকার বিনিময়ে দখল সত্ব নিয়েছেল। পার্শ্ববর্তী এক ব্যবসায়ী প্রয়োজনে সেই দোকানটি পরিমলবাবুর কাছ থেকে সাময়িকভাবে নিয়েছিলেন। পরিমলবাবুর কাছ থেকে দোকানটি সাময়িকভাবে নিলেও তিনি আর দোকান ছাড়তে রাজি হচ্ছেন না। এনিয়ে দুই ব্যবসায়ীর মধ্যে দীর্ঘদিন যাবদ বিবাদ চলছিল। সমস্যা সমাধানের জন্য শাসক দলের নেতা থেকে শুরু স্থানীয় বিধায়কের শরনাপন্ন হয়েছিলেন পরিমলবাবু।  সমস্যা সমাধানের জন্য পরিমলবাবুর কাছ থেকে শাসক দলের নেতারা কাটমানি বাবদ মোটা টাকা দিতে হয়েছে বলে অভিযোগ করেছেন পরিমলবাবুর স্ত্রী। দোকানের দখল সত্ত্ব পাবার জন্য মোটা টাকা দিয়েও তিনি দখল সত্ত্ব পাচ্ছেন না। উল্টে তাঁকে বিভিন্নভাবে হুমকির মুখে পড়তে হচ্ছে বলে অভিযোগ। অসহায় পরিমলবাবুর দোকানের দখল না পাওয়ার অবসাদে শুক্রবার সকালে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে অভিযোগ।

পরিবারের লোকেরা পরিমলবাবুকে প্রথমে চোপড়া দলুয়া স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসেন।অবস্থার অবনতি হওয়ায় তাকে ইসলামপুর মহকুমা হাসপাতালে স্থানান্তর করা হয়।চোপড়া ব্লক তৃনমূল কংগ্রেস সভাপতি প্রীতিরঞ্জন ঘোষ জানান, মার্কেটিং এর দোকান ঘরের দখল নিয়ে দুই পক্ষের  বিবাদ চলছিল। তারা দুই পক্ষকে আলোচনায় বসার  সিদ্ধান্ত নিয়েছিলেন। পরিমলবাবুর অসহতার সুযোগ নিয়ে দলের কেউ টাকা নিয়ে থাকলে তার বিরুদ্ধে দলগত পদক্ষেপ গ্রহণ করবেন। যাঁর বিরুদ্ধে এই টাকা নেওয়ার অভিযোগ উঠেছে তিনি এলাকার তৃণমূল কংগ্রেস নেতা আকবর আলি। তাঁর দাবি তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ ভিত্তিহীন। তাঁরা সমস্যার সমাধানের জন্য পদক্ষেপ নিয়েছিল। তাঁর মধ্যেই পরিমলবাবুর অবসাদগ্রস্ত হয়ে বিষ খেয়েছেন। তাঁর সুস্থতা কামনা করেন।অসুস্থ পরিমলবাবুর স্ত্রী পুতলি সিংহ চোপড়া থানায় আকবর সহ চারজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ। অসুস্থ পরিমলবাবু স্ত্রী পুতনি সিংহ জানান, সংসারের সমস্ত কিছু বিক্রি করে স্বামী এই দোকানের জায়গা টুকু কিনেছিলেন।ভাড়াটিয়া দখল না দেওয়া নেতাদের দ্বারস্থ হয়েছিলেন। আকবর আলী ও তাঁর সঙ্গী আখতার আলী   উচ্ছেদ করে দেবে বলে তার কাছ থেকে দুই লক্ষ টাকা নিয়েছিল।এখন জমির দখলদার উচ্ছেদ তো দূরের কথা উল্টে স্বামীকে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন। এই অবসাদে তার স্বামী বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন।স্বামীর কোন অঘটন ঘটলে তার সংসার জলে ভেসে যাবে।

Uttam Paul

Published by:Debalina Datta
First published: