Home /News /crime /
টাকার বিনিময় বাংলাদেশি নাগরিকদের মিলত ভুয়ো ভারতীয় নাগরিকত্ব, মূল পাণ্ডাকে গ্রেফতার করল পুলিশ

টাকার বিনিময় বাংলাদেশি নাগরিকদের মিলত ভুয়ো ভারতীয় নাগরিকত্ব, মূল পাণ্ডাকে গ্রেফতার করল পুলিশ

Bangladeshi citizens used to get fake indian identity

Bangladeshi citizens used to get fake indian identity

এর সঙ্গে বড় চক্র জড়িত আছে বলেও পুলিশের অনুমান।

  • Share this:

#কলকাতা: টাকার বিনিময় বাংলাদেশি নাগরিকদের মিলত ভুয়ো ভারতীয় নাগরিকত্ব। জাল সরকারি পরিচয় পত্র তৈরি চক্রের মূল পান্ডাকে গ্রেফতার করল লেক টাউন থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, রাজ্যে বেআইনিভাবে প্রবেশ করা বাংলাদেশি নাগরিকদের কাছে টাকার বিনিময় পৌঁছে যায় জাল সরকারি পরিচয়পত্র। এমনি তথ্য বাংলাদেশি নাগরিককে জেরা করে উঠে আসে লেকটাউন থানার তদন্তকারী অফিসারদের কাছে। গত জুন মাসের ১৯ তারিখ ভুয়ো নথি সহ এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করে লেকটাউন থানার পুলিশ। তার কাছ থেকেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। বেআইনি ভাবে প্রবেশের পর টাকা দিয়ে তৈরি করেছিল ভারতীয় নাগরিকত্বের জাল নথি। সেই তথ্যের ভিত্তিতে তদন্ত শুরু করে লেকটাউন থানার পুলিশ। অবশেষে গতকাল গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে লেকটাউন থানার পুলিশ হানা দেয় নিউটাউন এলাকায়। সেখান থেকেই ভুয়ো সরকারি পরিচয়পত্র তৈরির চক্রের মূল পান্ডা শেখ গোলাম মোর্তজাকে গ্রেফতার করে লেকটাউন থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর আমডাঙার বাসিন্দা এই অভিযুক্ত নিউটাউন এলাকায় ভুয়ো সরকারি নথি এবং ভুয়ো পরিচয়পত্র তৈরির কাজ চালাতো।

এর সঙ্গে বড় চক্র জড়িত আছে বলেও পুলিশের অনুমান। টাকার বিনিময় বিদেশি নাগরিকদের ভুয়ো ভারতীয় নাগরিকত্ব তৈরি করে দিত এই চক্র। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের বাকিদের খোজে তল্লাশি চালাচ্ছে লেক টাউন থানার পুলিশ।

Published by:Debalina Datta
First published:

Tags: Bangladesh