corona virus btn
corona virus btn
Loading

ওড়িশার সংরক্ষিত বনাঞ্চল থেকে ২টি হাতির মৃতদেহ উদ্ধার, সন্দেহে চোরাশিকারিরা

ওড়িশার সংরক্ষিত বনাঞ্চল থেকে ২টি হাতির মৃতদেহ উদ্ধার, সন্দেহে চোরাশিকারিরা
সংগৃহীত ছবি

একটি পুরুষ এবং একটি মহিলা হাতির মৃতদেহ উদ্ধার হয় কেওনঝড় এলাকার সংরক্ষিত বনাঞ্চল থেকে ।

  • Share this:

#কেওনঝড়: ফের হাতির মৃত্যু । এবার ওড়িশার কেওনঝড়ে । একটি পুরুষ এবং একটি মহিলা হাতির মৃতদেহ উদ্ধার হয় কেওনঝড় এলাকার সংরক্ষিত বনাঞ্চল থেকে । বন দফতরের আধিকারিকদের অনুমান, চোরা শিকারিদের জালে পড়ে মারা গিয়েছে পূর্ণ বয়স্ক দাঁতাল দুটি ।

বন দফতরের আধিকারিকরা জানিয়েছেন , বনাঞ্চলে কাঠ , মধু সংগ্রহ করতে আসা স্থানীয় বাসিন্দারা প্রথম হাতি দুটির মৃতদেহ দেখতে পান । তাঁরাই বন  দফতরে হাতি মৃত্যুর বিষয়ে জানায় । এরপরই কর্মী এবং আধিকারিকরা পুরুষ এবং মহিলা দাঁতাল দুটির মৃতদেহ দুটি উদ্ধার করেন । বৈতরণী সংরক্ষিত বনাঞ্চলের গুরুবেদা এলাকা থেকে দেহ দুটি উদ্ধার ক্রে ময়না তদন্তের জন্য পাঠান হয় । তবে মৃতদেহ উদ্ধার হলে , পুরুষ হাতিটির বহুমূল্য দাঁতদুটির সন্ধান মেলেনি । আর তা থেকেই অনুমান চোরা শিকারিদের হাঁতে মৃত্যু হয়েছে হাতি দুটির । তবে কীভাবে তাদের মৃত্যু হয়েছে তার তদন্ত শুরু করেছে বন দফতর ।

জানা গিয়েছে, মহিলা দাঁতালটির বয়স আনুমানিক ২০ বছর । পুরুষ দাঁতালটির বয়স ২২ বছর মতো । তবে হাতিদুটিকে একসঙ্গে মারা হয়নি বলেই প্রাথমিক তদন্তে স্পষ্ট । বন আধিকারিকরা জানিয়েছেন, মহিলা হাতির মৃতদেহ দেখে অনুমান তাকে অন্তত সাতদিন আগে হত্যা করা হয়েছে । তবে পুরুষ দাঁতালটিকে মারা হয়েছে তিন-চার দিনের মধ্যে ।

Published by: Shubhagata Dey
First published: June 16, 2020, 12:31 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर