corona virus btn
corona virus btn
Loading

'বেকসুর খালাস' ১৩ অভিযুক্ত, প্রমাণ দিতে পারেনি পুলিশ

'বেকসুর খালাস' ১৩ অভিযুক্ত, প্রমাণ দিতে পারেনি পুলিশ
Photo- Video Grab

গিরিশ পার্কের ওই ঘটনায় মূল অভিযুক্ত ছিল এলাকারই দুষ্কৃতী গোপাল তিওয়ারি।অভিযোগ, শাসকদলের মিছিল থেকে পুলিশের দিকে গুলি ছোড়ে গোপাল ও তার দলবল

  • Share this:

#কলকাতা: ২০১৫ সালে কলকাতা পুরভোটের দিন গুলিবিদ্ধ হন গিরিশ পার্ক থানার ত‍ৎকালীন সাব ইনস্পেকটর জগন্নাথ মণ্ডল। গোপাল তিওয়ারি-সহ ১৩ জন অভিযুক্তকে গ্রেফতার করা হয়। কিন্তু গতকাল ১৩ জন অভিযুক্তকেই বেকসুর খালাস ঘোষণা করল নগর দায়রা আদালত।

২০১৫ সালের ১৮ এপ্রিল। কলকাতা পুরভোটের দিন গিরিশ পার্কে বারাণসী ঘোষ স্ট্রিটে গোলমাল সামাল দিতে গিয়ে গুলিবিদ্ধ হন গিরিশ পার্ক থানার ত‍ৎকালীন সাব ইনস্পেকটর জগন্নাথ মণ্ডল। চার বছর পর বৃহস্পতিবার অভিযুক্ত ১৩ জনকেই নিরপরাধ ঘোষণা করলেন নগর দায়রা আদালতের বিচারক সোমনাথ মুখোপাধ‍্যায়।

গিরিশ পার্কের ওই ঘটনায় মূল অভিযুক্ত ছিল এলাকারই দুষ্কৃতী গোপাল তিওয়ারি। অভিযোগ, শাসকদলের মিছিল থেকে পুলিশের দিকে গুলি ছোড়ে গোপাল ও তার দলবল। ঘটনাস্থল থেকে একটি বন্দুকও বাজেয়াপ্ত করে পুলিশ।

আদালতের পর্যবেক্ষণ -

--- শাসকদলের মিছিল থেকেই গুলি ছোড়ার প্রমাণ দিতে পারেনি পুলিশ

--- বাজেয়াপ্ত হওয়া বন্দুক থেকেই গুলি ছোড়ার প্রমাণও নেই

--- গুলিবিদ্ধ জগন্নাথ মণ্ডলের মৃত‍্য হতে পারত, এরকম কোনও নথিও নেই

গিরিশ পার্ক থানার তৎকালীন এসআই জগন্নাথ মণ্ডল এখন কসবা থানার অতিরিক্ত ওসি। অভিযুক্তরা এর মধ‍্যে কলকাতা হাইকোর্ট ও সুপ্রিম কোর্টেও আবেদন করেছিল। সুপ্রিম কোর্ট ৩০ সেপ্টেম্বরের মধ‍্যে বিচার শেষের নির্দেশ দেয়।

আরও পড়ুন- অবসর নিয়ে নীরবতা ভাঙলেন যুবরাজ সিং, নির্বাচকদের বিরুদ্ধে বিষোদগার প্রাক্তন তারকার

 ১৩ জন অভিযুক্তই নিরাপরাধ হলে পুলিশি অভিযান চলাকালীন কর্তব‍্যরত সাব ইনস্পেকটরকে গুলি করেছিল কে? চার বছরে কেন আদালতকে যথাযথ প্রমাণ দিতে পারল না কলকাতা পুলিশ?

আরও দেখুন

First published: September 27, 2019, 8:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर