হাসপাতালে Oxygen পৌঁছে দেবে Zomato, ৫০ কোটির তহবিল গড়তে পাশে দাঁড়াল Delhivery, Paytm

হাসপাতালে Oxygen পৌঁছে দেবে Zomato, ৫০ কোটির তহবিল গড়তে পাশে দাঁড়াল Delhivery, Paytm

হাসপাতালে অক্সিজেন পৌঁছে দেবে জোম্যাটো ।

Zomato এর সমাজসেবী সংস্থা Zomato Feeding India এ বার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল গুলিতে প্রয়োজনীয় অক্সিজেন এবং কোভিড সরঞ্জাম পৌঁছে দেবে তারা ।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনার ছোবলে ভারতের অবস্থা ভয়াবহ । করোনার দ্বিতীয় ঢেউয়ের সেই ধাক্কা সামাল দিয়ে উঠতে না উঠতেই তৃতীয়, চতুর্থ ঢেউ আছড়ে পড়ার পরিস্থিতি সৃষ্টি হয়েছে দেশ জুড়ে । হাসপাতালে বেড নেই, অক্সিজেন নেই, স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে, যন্ত্রণায় কাতরাতে কাতরাতে একটু অক্সিজেনের অভাবে তিলে তিলে মরছেন সাধারণ মানুষ । এই অবস্থায় ভারতের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে আমেরিকা, ব্রিটেন, সৌদি আরব-সহ একাধিক দেশ ।

    এ বার দেশের মানুষের পাশে দাঁড়াতে দু’হাত বাড়িয়ে এগিয়ে এল অনলাইন ফুড ডেলিভারি সংস্থা জোম্যাটো (Zomato) । Zomato এর সমাজসেবী সংস্থা Zomato Feeding India এ বার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল গুলিতে প্রয়োজনীয় অক্সিজেন এবং কোভিড সরঞ্জাম পৌঁছে দেবে তারা । জোম্যাটোর নতুন এই উদ্যোগে পায়ে দাঁড়িয়েছে ক্যুরিয়ার সংস্থা Delhivery এবং অনলাইন পেমেন্ট ও ওয়ালেট সংস্থা Paytm ।

    দেশে প্রত্যেকদিন নতুন নতুন রেকর্ড গড়ছে করোনা সংক্রমণ । দৈনিক রেকর্ড এখন সাড়ে তিন লাখ পেরিয়ে গিয়েছে । সরকার, প্রশাসন, স্বাস্থ্য ব্যবস্থা হিমশিম খাচ্ছে এই অবস্থা সামাল দিতে । করোনা ভাইরাসের নতুন এই স্ট্রেনে প্রবল শ্বাসকষ্টে ভুগছেন করোনা রোগীরা । কিন্তু চাহিদা অনুযায়ী অক্সিজেনের যোগান পাওয়া যাচ্ছে না । আর সে কারণেই সাহায্যার্থে এগিয়ে এল Zomato, Delhivery, Paytm ।

    উল্লেখ্য, এই অভিযানের জন্য ৫০ কোটির তহবিল গঠনের চেষ্টা করছে Zomato । ইতিমধ্যেই শুরু হয়েছে Donation Drive । এই অভিযানে Zomato-কে সাহায্য করছে Delhivery ও Paytm । টাকা উঠলেই তা দিয়ে অক্সিজেন কনসেনট্রেটর জোগানের ব্যবস্থা করা হবে । অভিনব পদক্ষেপ নিচ্ছে Delhivery ও। তাঁদের বিমান সংস্থার সঙ্গে যৌথ সহাবস্থানে অক্সিজেন আমদানির সুবিধার্তে ভর্তুকিযুক্ত চার্টার্ড বিমান চালানোর পরিকল্পনা নিয়েছে।

    Published by:Simli Raha
    First published:

    লেটেস্ট খবর