corona virus btn
corona virus btn
Loading

'তবলিগিদের অপরাধেই এই পরিস্থিতি', মন্তব্য যোগী আদিত্যনাথের

'তবলিগিদের অপরাধেই এই পরিস্থিতি', মন্তব্য যোগী আদিত্যনাথের
নিজামুদ্দিন জমায়েত নিয়ে্ বিস্ফোরক মন্তব্য যোগী আদিত্যনাথের।

মার্চের শুরুতে নিজামুদ্দিন মারকাজে দেশ বিদেশের বহু মানুষ জমায়েত করেন। সেখান থেকে ফিরে বহু রাজ্যেই আক্রান্ত হতে থাকেন জামাতিরা। একদিকে যেমন তাঁদের দিকে দায়িত্বজ্ঞানহীনতার অভিযোগ ওঠে আবার এই গোষ্ঠীর জন্যে মুসলিম সম্প্রদায়ের দিকেও আঙুল তুলতে থাকেন অনেকে।

  • Share this:

#লখনউ: করোনা ভাইরাসে সংক্রমিত হওয়া কোনও অপরাধ নয়। অপরাধ সেই সংক্রমণকে লুকিয়ে রাখা। শনিবার করোনা সংক্রমণ নিয়ে মুখ খুলে এমনটাই বললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একই সঙ্গে তিনি সংক্রমণবৃদ্ধির জন্যে সরাসরি তবলিগি ফেরতদের উপর আঙুল তুললেন।

শনিবার একটি টেলিভিশন শো-তে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদিত্যনাথ। সেখানেই তিনি তবলিগিদের প্রসঙ্গ তোলেন। বলেন, "তবলিগিরা যা করেছে তা নিন্দনীয়। করোনার দ্বারা আক্রান্ত হওয়া কোনও অপরাধ নয়। যে কেউ আক্রান্ত হতে পারেন। কিন্তু নিজামুদ্দিন ফেরত তবলিগিরা এই ঘটনা লুকিয়ে গিয়েছেন এটা অপরাধ।"

সংক্রমণ বৃদ্ধির জন্যে তবলিগিদের দায়িত্বজ্ঞানহীনতাকেই দায়ী করেন তিনি। তিনি বলেন, উত্তরপ্রদেশে বা অন্যত্র যেখানেই করোনা সংক্রমণ বাড়ছে, সেখানে তবলিগিদের ভূমিকা রয়েছে। তাঁরা যদি রোগ লুকিয়ে ঘুরে না বেড়াতেন তাহলে পরিস্থিতিটা এই জায়গায় যেত না।

মার্চের শুরুতে নিজামুদ্দিন মারকাজে দেশ বিদেশের বহু মানুষ জমায়েত করেন। সেখান থেকে ফিরে বহু রাজ্যেই আক্রান্ত হতে থাকেন জামাতিরা। একদিকে যেমন তাঁদের দিকে দায়িত্বজ্ঞানহীনতার অভিযোগ ওঠে আবার এই গোষ্ঠীর জন্যে মুসলিম সম্প্রদায়ের দিকেও আঙুল তুলতে থাকেন অনেকে। পরিস্থিতি ঘোরালো হয়ে উঠলে আসরে নামতে বাধ্য হন প্রধানমন্ত্রী। তিনি স্পষ্ট বার্তা দেন, একটি সংগঠনের ভুলের জন্য কোনও সম্প্রদায়কে দোষারোপ করা চলবে না। করোনা পরিস্থিতিতে রঙ না দেখে লড়াইয়ে সামিল হতেই অনুরোধ করেছিলেন তিনি।

First published: May 3, 2020, 3:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर