corona virus btn
corona virus btn
Loading

‌বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেল!‌ কোটি কোটি লোক গৃহবন্দি, ৭১ দেশ লকডাউন

‌বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেল!‌ কোটি কোটি লোক গৃহবন্দি, ৭১ দেশ লকডাউন

৭১ টি দেশ করোনা আতঙ্কে লক ডাউন ঘোষণা করতে বাধ্য হয়েছে

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ আতঙ্কের খবর যেন কমতেই চাইছে না পৃথিবী জুড়ে। করোনা ক্রমে বাড়িয়ে চলেছে সাধারণ মানুষের চিন্তা।

এখনএ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে প্রায় কুড়ি হাজার মানুষের। পৃথিবীর ভয়ানকতম এই মহামারীতে যে পরিমাণ মৃত্যু হয়েছে তা অতীতের সব ইতিহাসকে পাল্টে দিয়েছে। এরমধ্যে ইউরোপে মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩৮১ জনের। আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৪.‌৫ লক্ষ। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় সাড়ে সাত হাজার লোকের।

অন্যদিকে স্পেনে মৃত্যু হয়েছে ৩,৪৪০–এর বেশি কিছু লোকের। যে সংখ্যাটা চীনে মৃত্যুর সংখ্যার থেকে বেশি। প্রায় একশো কোটির বেশি লোক সারা পৃথিবী জুড়ে কোয়ারেন্টাইন রয়েছেন।

৭১ টি দেশ করোনা আতঙ্কে লক ডাউন ঘোষণা করতে বাধ্য হয়েছে। বিভিন্ন দেশ তো প্রায় পুরোটাই লকডাউনের আওতায় রয়েছে। সেখানে কোনওরকম কোনো কাজকর্ম করার উপায় নেই। আজ থেকে দক্ষিণ আফ্রিকা ভারতের মতোই ২১ দিনের জন্য দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছে।

তবে ভারতের চিত্রটা অন্যান্য দেশের থেকে অপেক্ষাকৃত ভালো। এখনও পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০৬। গতকাল অর্থাৎ বুধবার সারাদিনে অন্য কয়েকটি দিনের তুলনায় আক্রান্তের সংখ্যা কিন্তু বেশ কিছুটা কমেছে। তবে তাতে উৎফুল্ল হওয়ার কিছু নেই বলেই মনে করা হচ্ছে। আগামী বেশ কয়েকদিন না কাটলে করোনার প্রকোপ ভারতে যে কমেছে, সে কথা বলা যাবে না।

Published by: Uddalak Bhattacharya
First published: March 26, 2020, 7:36 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर