corona virus btn
corona virus btn
Loading

করোনা ভাইরাসকে রুখতে মাস্ক তৈরি করছে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা !

করোনা ভাইরাসকে রুখতে মাস্ক তৈরি করছে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা !
বিশ্বজুড়ে করোনা-কাঁপুনি। ক্রমেই বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা ৷ তার সঙ্গে পাল্লা দিয়ে গোটা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৫ হাজার ছুঁইছুঁই। ইতালিতে মৃত সাড়ে ৫ হাজার। একদিনে শতাধিক মৃত্যু আমেরিকায়। বিশ্বজুড়ে আক্রান্ত ৩ লক্ষেরও বেশি। চিনে করোনায় নতুন করে কেউ আক্রান্ত হননি। ভারতে করোনায় মৃত বেড়ে ১০।

মাস্কের জোগান দিতে ঘর বাড়ি ছেড়ে মাস্ক তৈরির কাজে এখন ব্যস্ত স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা।

  • Share this:

#ডায়মন্ড হারবার: মাস্ক তৈরিতে এবার স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা ।করোনা ভাইরাসের থাবা চিন ইতালি সহ বিশ্বের শতাধিক দেশে। বাদ পড়লো না বাংলাও। এবারে করোনা সংক্রমণে আক্রান্ত তিন ব্যক্তি পাওয়া গেছে কলকাতায়ও। অবশ্য এই ভাইরাস যাতে মহামারী রুপে ছড়িয়ে না পড়ে সে দিকে ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে রাজ্য সরকার। এবারে করোনা সংক্রমণ আটকাতে প্রশাসনিক উদ্যোগে স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে মাস্ক তৈরি করে বিভিন্ন এলাকায় বিতরণ করার উদ্যোগ নিলেন ডায়মন্ড হারবার ১ নং সমষ্টি উন্নয়ন অধিকারিক মিলন তীর্থ সামন্ত।

বর্তমানে বাজারে অমিল মাস্ক তাই সাধারণ মানুষের মধ্যে মাস্ক পৌঁছে দিতে ডায়মন্ড হারবার ১ নং ব্লকের ১৯৭ টি স্বনির্ভর গোষ্ঠীর প্রায় ৫০ জন মহিলাকে দিয়ে তৈরী করা হচ্ছে মাস্ক। আর এই মাস্ক তৈরী করা স্বনির্ভর গোষ্ঠী নবদয় সংঘ প্রাথমিক বহুমুখী সমবায় এর সম্পাদিকা জয়শ্রী বৈদ্য বলেন প্রথমে ধাপে তারা ৬ হাজার মাস্ক তৈরীর অর্ডার পেয়েছে। মাস্কের জোগান দিতে ঘর বাড়ি ছেড়ে মাস্ক তৈরির কাজে এখন ব্যস্ত স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা।

First published: March 21, 2020, 3:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर