corona virus btn
corona virus btn
Loading

অলৌকিক! করোনার ধাক্কায় কোমায়, তবু সন্তানের জন্ম দিলেন তিনি

অলৌকিক! করোনার ধাক্কায় কোমায়, তবু সন্তানের জন্ম দিলেন তিনি
ইয়ানিরার হাতে সন্তানকে তুলে দিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা

১১ দিন ভেন্টিলেটরে থাকার পর ক্রমে সংজ্ঞা ফিরে পান ইয়ানিরা।বুধবার তাঁর কোলে সন্তানকে তুলে দেন চিকিৎসকরা।

  • Share this:

#নিউইয়র্ক: এপ্রিলের শুরুতেই সন্তানের জন্ম দিয়েছিলেন তিনি। সেই সন্তানেকে চোখের দেখা দেখতে পারলেন বৃহস্পতিবার। মা সন্তানের এই সাক্ষাৎকে চিকিৎসকরা 'মিরাকল' বলছেন।কারণ করোনা সংক্রমিত অবস্থায় যমে মানুষে লড়াই করতে করতেই সন্তানের জন্ম দেন ৩৬ বছর বয়সি ইয়ানিরা সোরিয়ানো। শিশুটি যখন জন্মাচ্ছে তখন ভেন্টিলেশানে ছিলেন তিনি।

নিউইয়র্কের এই ঘটনা তাজ্জব বানিয়ে দিচ্ছে চিকিৎসকদেরও।নিউইয়র্কের বে শোর অঞ্চলের সাউথসাইড হাসপাতালে ইয়ানিরার চিকিৎসক বেঞ্জামিন সোয়ার্ট সংবাদসংস্থা এএফপিকে বলেছেন, "আমরা দোলাচলে ছিলাম তিনি বাঁচবেন কি না সেই প্রশ্নে্। কারণ ভেন্টিলেটার থেকে বেশিরভাগ রোগীকেই আর ফেরাতে পারছি না আমরা।"

ইয়ানিরা আটমাসের অন্তসত্ত্বা অবস্থাতেই করোনা সংক্রমিত হন। এখানেই শেষ নয়, আক্রান্ত হন তাঁর স্বামীও। ফলে সন্তান পৃথিবীর আলো দেখা তো দূরে থাক, এই দম্পতিই বাঁচবে কিনা তা নিয়ে সন্দিহান ছিলেন চিকিৎসকরা। হাল না ছেড়ে লড়াই চালিয়ে যান চিকিৎসকদের দল। সিদ্ধান্ত নেন তাঁরা অস্ত্রোপাচার করবেন।

ইয়ানিরার চিকিৎসক বেঞ্জামিন সোয়ার্টের কথায়, " ভদ্রমহিলা জানতেন তাঁর অস্ত্রোপাচারের সিদ্ধান্ত নেওযা হবে। কিন্তু তাঁর অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেটরে দিতে হয়।"

১১ দিন ভেন্টিলেটরে থাকার পর ক্রমে সংজ্ঞা ফিরে পান ইয়ানিরা।বুধবার তাঁর কোলে সন্তানকে তুলে দেন চিকিৎসকরা। ঈশ্বরকে ঘনঘন ধন্যবাদ দিচ্ছে ইয়ানিরা। দু'চোখে অথৈ আনন্দাশ্রু।

First published: April 17, 2020, 1:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर