গুজরাত বা উত্তরপ্রদেশ যাচ্ছেন না কেন? বাংলায় কেন্দ্রীয় দলের সফরকে অ্যাডভেঞ্চার ট্যুরিজম বলে কটাক্ষ তৃণমূলের

কেন্দ্রীয় প্রতিনিধি দলের রাজ্যে আসাকে ঘিরে তৃণমূল প্রশ্ন তুলেছে, করোনা পরিস্থিতি যদি আসল উদ্দেশ্য হয় তাহলে গুজরাত বা উত্তরপ্রদেশে দলকে পাঠানো হল না কেন?

কেন্দ্রীয় প্রতিনিধি দলের রাজ্যে আসাকে ঘিরে তৃণমূল প্রশ্ন তুলেছে, করোনা পরিস্থিতি যদি আসল উদ্দেশ্য হয় তাহলে গুজরাত বা উত্তরপ্রদেশে দলকে পাঠানো হল না কেন?

  • Share this:

    #কলকাতা: করোনা নিয়ে রাজ্য ও কেন্দ্র সংঘাত তুঙ্গে ৷ কেন্দ্রের তরফে পাঠানো প্রতিনিধি দলের সফরকে অ্যাডভেঞ্চার ট্যুরিজম বলে কটাক্ষ রাজ্যের শাসক দলের ৷ কেন্দ্রীয় প্রতিনিধি দলের রাজ্যে আসাকে ঘিরে তৃণমূল প্রশ্ন তুলেছে, করোনা পরিস্থিতি যদি আসল উদ্দেশ্য হয় তাহলে গুজরাত বা উত্তরপ্রদেশে দলকে পাঠানো হল না কেন? সেকানকার পরিস্থিতি তো এরাজ্যের থেকেও খারাপ ৷ পাশাপাশি, এই ইস্যুতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও লিখেছেন ৷

    মঙ্গলবার কেন্দ্রীয় প্রতিনিধি দলের রাজ্যে আসার ইস্যুতে দলের তরফে সোচ্চার হন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং সুদীপ বন্দ্যোপাধ্যায় ৷ লোকসভার তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় দাবি করেন, ‘কেন্দ্রের প্রতিনিধি দল আগে রাজ্যে পৌঁছে যাচ্ছে। তার পর মুখ্যমন্ত্রী জানতে পারছেন। এটা দুর্ভাগ্যজনক। রাজ্যের সঙ্গে আলোচনা করা যেত ৷আগে আলোচনা করলে বিরোধ হত না ৷ কেন্দ্র সীমানা রেখে কাজ করুক ৷ কেন প্রতিনিধি দল, জবাব চাই ৷’ অহেতুক যুদ্ধকালীন পরিস্থিতি তৈরির চেষ্টা। অভিযোগ তৃণমূল নেতার। ডেরেক বলেন, ‘রাজ্যগুলি করোনার বিরুদ্ধে লড়াই করছে ৷কিন্তু কেন্দ্র রাজ্যের বিরুদ্ধে লড়াই করছে ৷ এটাই কি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ৷ গুজরাতে করোনা আক্রান্ত বেশি ৷ সেখানে কেন কেন্দ্রীয় দল নয় ৷ রাজ্য ICMR-এর গাইডলাইন মেনেছে ৷ অন্য রাজ্য বাংলার মডেলে হাঁটছে ৷ তার পরেও প্রতিনিধি দল এখানে কেন, উত্তরপ্রদেশ বা তামিলনাড়ুতে কেউ গেল না কেন?’ রাজ্যের শাসকদলের এই অভিযোগের পর পাল্টা অভিযোগ কেন্দ্রীয় প্রতিনিধি দলের ৷ স্বরাষ্ট্রমন্ত্রকে রাজ্যের বিরুদ্ধে সরাসরি অসহযোগিতার অভিযোগ এনেছে পর্যবেক্ষক দলের প্রতিনিধিরা ৷ কেন্দ্রকে তাঁরা জানিয়েছে, পূর্বনির্ধারিত কাজগুলি করা যাচ্ছে না রাজ্যসরকারের অসহযোগিতায়।
    Published by:Elina Datta
    First published: